Home » খেলাধুলা » ক্রিকেট » আইপিএলের উজ্জল নক্ষত্র রহিত শর্মা
আইপিএলের উজ্জল নক্ষত্র রহিত শর্মা
আইপিএলের উজ্জল নক্ষত্র রহিত শর্মা

আইপিএলের উজ্জল নক্ষত্র রহিত শর্মা

ক্রিকেট মানেই বারতি উত্তেজনা, বাড়তি উল্লাস আর সেটা যদি হয় বিশ্বের বড় বড় প্লেয়ারের সমাগত। চার ছক্কা আর উইকেট আর থাকে পছন্দের দল গুলো। থাকে বাড়তি এন্টারটেইনমেন্ট। ভারতের আইপিএল এখন সারা বিশ্বের আলোড়ন সৃষ্টি করা লীগ। যেখানে এমন কোনো ক্রিকেটার নেই যে খেলতে অনইচ্ছুক। আইপিএল কে বলা হয় অর্থের ফুলঝুড়ি। এখানে ক্রিকেটাররা তাদের উপার্জন কে বাড়াতেই ভিড় জমায়।

ইন্ডিয়ান প্লোয়ারদের জন্যও আইপিএল বড় একটা বিষয়। হাতে খড়ি থেকে শুরু করে জাতীয় দলে ডাক পওয়ার জন্য সবাই নিজের সেরাটা দিতে ব্যবস্ত। বর্তমান সময়ের ক্রিকেট রাজ্যের রাজা হয়ে আছেন রোহিত সারমা।

শ্রীলঙ্কার বিরুদ্ধে রোহিত শর্মার ব্যাট থেকে বের হয়েছে একর পর এক ঝড়োয়া মুহুর্ত। টি-টোয়েন্টিতে দ্রুততম শতরান হোক বা ওয়ান ডেতে তৃতীয় দ্বিশতরান, রোহিতের ব্যাট থেকে বেরিয়েছে একের পর এক বিস্ফোরক ইনিংস।

মুম্বাই রোহিতের উত্থানের প্রেক্ষাপট। মুম্বাইয়ের জার্সিতেই খেলে জাতীয় মঞ্চে আত্মপ্রকাশ এই তারকা ব্যাটসম্যানের। আইপিএলের হয়েও খেলেন মুম্বাই ইন্ডিয়ান্সের ।

আইপিএল মানে অর্থের ফুলঝুড়ি। গোটা বিশ্ব জানে, টাকা ওড়ে আইপিএলের ময়দানে। এই লিগে খেলতে উৎসাহী গোটা বিশ্বের ক্রিকেটাররাই। শুধুমাত্র টাকার উদ্যেশ্যই তাদের। তবে রোহিত শর্মা এখানেই ব্যতিক্রম। মুম্বাই ইন্ডিয়ান্সকে ভালবেসে অনেক কম অর্থেই খেলতে রাজি রহিত।

এই জন্য রহিত এখন আইপিএলের মঞ্চে আর একবার উজ্জ্বল নক্ষত্র।

গত বুধবা বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি কোন ক্রিকেটারদের ধরে রাখছে, তার তালিকা জমা দেয় আইপিএলের গর্ভনিং কাউন্সিলের কাছে। সেখানে উল্লেখ্য যে, বিরাট কোহলিকে ১৭ কোটি টাকায় ধরে রেখেছে বেঙ্গালুরু। রোহিত শর্মাকেও ‘সম্মান’ জানাতে বিরাট কোহলির অঙ্কের টাকা দেওয়ার ভাবনা বলে যানান মোম্বাই ইন্ডিয়ান্স। সেই অর্থে রোহিতও টাকার অঙ্কে ছুঁতে ফেলতে পারতেন বিরাটকে। তবে সেক্ষেত্রে বাজেটে টান পড়ত মুম্বাইয়ের। এমন কি দলগঠনেও প্রভাব পড়তে পারে।

কিন্তু দলকে ভালবেসে রোহিত টিম ম্যানেজমেন্টকে জানিয়ে দেন, কম অর্থেই খেলতে রাজি তিনি। অবশেষে টিম ম্যানেজমেন্ট সিদ্ধান্ত নেয়, ১৫ কোটি টাকা রোহিতের জন্য সম্মাননা।  বরাবরই টিম-ম্যান হিসাবে থাকসেন রহিত। ২০১৩ সাল থেকে নেতৃত্বের দায়িত্ব নিয়ে দলকে তিনবার ট্রফি এনে দিয়েছেন তিনি। রোহিতের এমন সিদ্ধান্তের জন্যই নিলামের সময় ৪৭ কোটি টাকা নিয়ে ক্রিকেটার কিনতে পারবে মুম্বাই ইন্ডিয়ান্স।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: