Home » খেলাধুলা » ক্রিকেট » আগামি পাঁচ বছরে ভারত টি২০ খেলবে ১০২টি!
আগামি পাঁচ বছরে ভারত টি২০ খেলবে ১০২টি!
আগামি পাঁচ বছরে ভারত টি২০ খেলবে ১০২টি!

আগামি পাঁচ বছরে ভারত টি২০ খেলবে ১০২টি!

আন্তর্জাতিক ক্রিকেটে একক ক্ষমতার অধিকারি মনে হয় ভারত। তা না হলে আইসিসি সব সময় ভারতের পথেই হাটছে। কারণ ভারতের খেলা মানে আইসিসির লাভ ঘরের মাঠে হলে বেশি তবে বাইরে হলেও লাভটা কম না আর এই লাভের কথা মাথায় রেখেই আইসিসি এবং ভারতের ক্রিকেট বোর্ড দলটির খেলার তালিকা সাজায় আইপিএল আর দেশের খেলা মিলিয়ে ভারতীয় ক্রিকেটাররা দম ফেলাবার ফুসরত পায় না 

এদিকে বিরাট কোহলি যেমন দলের খেলার চাপে সময় না পেয়ে সিরিজ থেকে ছুটি নিয়ে বিয়ের কাজটা সেরে নিয়েছেন। তেমনি এই আর্থিক লাভের কারণে ভারত অন্য দেশগুলোর চেয়ে ম্যাচ খেলার সুযোগ পায় বেশি। এমনকি ছোটদলগুলোর সঙ্গে খেললে লাভ কম বলে ভারত সেগুলো এড়িয়ে যায়। 

কিন্তু আপনি জেনে আবাক হবেন যে আগামি পাঁচ বছরে ভারত কতগুলো টি-টুয়েন্টি ম্যাচ খেলবে? যেখানে আগামী পাঁচ বছরে ভারত ঘরের মাঠে কতগুলো দ্বিপাক্ষীক সিরিজ খেলবে এবং মোট ম্যাচ কতগুলো হবে তার একটি ধারণা মিডিয়াকে দিয়েছে। এরমধ্যে ঘরের মাঠের খেলাগুলো সম্প্রচারের জন্য টেলিভিশন স্বর্তের একটি টেন্ডার দিয়েছে দেশটির বোর্ড। সেখানেই পাঁচ বছরে ভারত ১০২টি আন্তর্জাতিক টি২০ ম্যাচ খেলবে বলে হিসেব দিয়েছে তারা। 

এরমধ্যে  ২০১৯ সালের নভেম্বরে বাংলাদেশকে টেস্ট ৩টি টি২০ জন্য আমন্ত্রন জানাবে ভারত। তবে পাকিস্তানের বিপক্ষে ঘরে কিংবা দেশের বাইরে কোনো দ্বিপাক্ষীক সিরিজ হবে কিনা তার কোন উল্লেখ নেই সেই তালিকায় অথচ এই দিক থেকে ভারতের চেয়ে অন্য দলগুলো কিন্তু বেশ পিছিয়ে রয়েছে। আর সেখানে বাংলাদেশের তো আরও পিছনে রয়েছে। যেখানে বাংলাদেশের তো কোন নাম ডাক নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: