Home » ক্যাম্পাস » আবারও কোটা আন্দোলনকারীদের ওপর অতর্কীত হামলা
আবারও কোটা আন্দোলনকারীদের ওপর অতর্কীত হামলা
আবারও কোটা আন্দোলনকারীদের ওপর অতর্কীত হামলা

আবারও কোটা আন্দোলনকারীদের ওপর অতর্কীত হামলা

সরকারি চাকরিতে বিদ্যমান কোটা সংস্কারের দাবিতে আবারও আন্দোলনরত শিক্ষার্থীদের আগে থেকেই নির্ধারিত পতাকা ও বিক্ষোভ মিছিলে বারবার চড়াও হয়ে হামলা করেছে ছাত্রলীগের বেশ কিছু নেতাকর্মীরা।

আজ সোমবার(২ জুলাই) সকালে আন্দোলনকারীদের বেধড়ক মাড়-পিটুনি দেয় ছাত্রলীগ সেতাকর্মীরা। এতে শিক্ষার্থীদের পূর্ব নির্ধারিত পতাকা ও বিক্ষোভ মিছিল ভঙ্গ হয়ে যায়।

তথ্য মতে জান যায়, পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী পতাকা সহ বিক্ষোভ মিছিল করার জন্য সোমবার সকাল ১০টায় কেন্দ্রীয় শহীদ মিনারে আন্দোলনকারীরা জড়ো হতে থাকে। এ সময় ঢাকা বিশ্ববিদ্যালয়সহ আশপাশের বেশ কিছু কলেজের ছাত্রলীগের নেতাকর্মীরা তাদের ওপর নির্মম ভাবে হামলা চালিয়েছে। এরা বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক ফারুক হোসেনকে মারধর করে এবং মোটরসাইকেলে করে তুলে নিয়ে যায়।

কোটা সংস্কার আন্দোলনের যুগ্ম আহ্বায়ক লুৎফর নাহার মিলা সাংবাদিকদের জানান, ছাত্রলীগের নেতাকর্মীরা আমাদের উপর হামলা করেছে। মেয়েদেরকেও তারা লাথি-ঘুষি মেরেছে। একজন মেয়ের মাথাও ফেটে গেছে।

উল্লেখ্য, গত শনিবার (৩০ জুন) বেলা ১১টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরির সামনে এক সংবাদসম্মেলন ডাকে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ। সংবাদ সম্মেলন শুরুর ঠিক আগমুহূর্তে কোটা আন্দোলনকারীদের ওপর হামলা চালায় ছাত্রলীগের নেতাকর্মীরা। এতে পরিষদের যুগ্ম আহ্বায়ক নুরুল্লাহ নূরসহ সাত শিক্ষার্থী আহত হন।

এরপর গতকাল কোটা সংস্কার আন্দোলনের আরেক নেতা রাশেদ খানকে মিরপুর থেকে গ্রেপ্তার করে ডিবি পুলিশ। রাজধানী শাহবাগ থানায় তথ্যপ্রযুক্তি আইনে ছাত্রলীগের এক মামলায় তাকে গ্রেপ্তার করা হয়।

পরে গতকাল সন্ধ্যা ৬টার দিকে রাজধানীর পরীবাগে এক সংবাদ সম্মেলনে আজকের কর্মসূচির ঘোষণা দেন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম-আহ্বায়ক লুৎফর নাহার নীলা ও শফিউল আলম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: