Home » জাতীয় » ইউপিডিএফের ইশারায় ফের সড়ক অবরোধ
ইউপিডিএফের ইশারায় ফের সড়ক অবরোধ
ইউপিডিএফের ইশারায় ফের সড়ক অবরোধ

ইউপিডিএফের ইশারায় ফের সড়ক অবরোধ

খাগড়াছড়িতে শনিবার সকাল-সন্ধ্যা সড়ক অবরোধ কর্মসূচি পালন করছে পার্বত্য চট্টগ্রামের আঞ্চলিক রাজনৈতিক সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)।

ইউপিডিএফের সংগঠক মিঠুন চাকমাকে হত্যা ও তার শেষকৃত্য অনুষ্ঠান সাংগঠনিকভাবে করতে বাধা দেওয়ার প্রতিবাদে শনিবার পূর্বঘোষণা অনুযায়ী এই কর্মসূচি পালন করছে সংগঠনটি।

অবরোধের কারণে সকাল থেকে জেলার অভ্যন্তরীণ সব রুটে বাস চলাচল বন্ধ থাকে। এছাড়া দূরপাল্লার কোনো বাসও ছেড়ে যেতে দেখা যায়নি। অবশ্য বেলা বাড়ার সঙ্গে সঙ্গে শহরকেন্দ্রিক পরিবহনের সংখ্যা বাড়ছে।

খাগড়াছড়ির অতিরিক্ত পুলিশ সুপার এম এম সালাহউদ্দিন জানান, এখনও জেলার কোথাও অপ্রীতিকর পরিস্থিতির খবর পাওয়া যায়নি। পুলিশের নিরাপত্তায় ঢাকার নৈশকোচগুলো শহরে আনা হয়েছে। সাজেকগামী পর্যটকবাহী পরিবহনগুলোতেও নিরাপত্তা দেওয়া হবে।

সরেজমিনে দেখা গেছে, অতিরিক্ত পুলিশের পাশাপাশি বিজিবি সদস্যরাও টহলে রয়েছে। অভ্যন্তরীণ সড়কে যানবাহন চলাচল না করায় ভোগান্তিতে পড়েছেন অনেকেই।

প্রসঙ্গত, গত ৩ জানুয়ারি খাগড়াছড়ি সদরের স্লুইচ গেইট এলাকায় প্রতিপক্ষের গুলিতে খুন হন ইউপিডিএফ সংগঠক মিঠুন চাকমা। শুক্রবার দুপুরে সাংগঠনিকভাবে তাকে শেষ শ্রদ্ধা জানাতে মিঠুনের লাশ স্বণির্ভর এলাকার অফিসে নিতে চাইলে প্রশাসন তাতে বাধা দেয়। এর প্রতিবাদে শনিবার খাগড়াছড়ি জেলায় সকাল-সন্ধ্যা সড়ক অবরোধের ডাক দিয়েছে সংগঠনটি।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: