Home » বিশ্ব » পাকিস্তান » ইমরান খানকে হিন্দু দেবতার সঙ্গে তুলনায় সমালোচনা

ইমরান খানকে হিন্দু দেবতার সঙ্গে তুলনায় সমালোচনা

ফের সমালোচনায় পাকিস্তানের সাবেক ক্রিকেটার ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ দলের প্রধান ইমরান খানকে নিয়ে। সাম্প্রতি  ইমরান খানের এক বক্তব্যকে কেন্দ্র করে তাকে হিন্দু দেবতার সঙ্গে তুলনা করা হয়েছে বলে দাবি উঠছে।

ইমরান খানের সদ্য একটি ভিডিও প্রকাশ পেয়েছে। আর ভিডিওতে দেখা যাচ্ছে ইমরান খান ভাষণ দিচ্ছেন।কিন্তু সুপার ইম্পোজের মাধ্যমে ইমরানের মুখে হিন্দুদের দেবতার ছবি সংযুক্ত করে দেওয়া হয়েছে। আর এ নিয়েই পাকিস্তানের সংসদে বিক্ষোভ দেখিয়েছেন হিন্দু সাংসদরা।

তাদের দাবি, ইমরানকে হিন্দু দেবতা হিসেবে গণ্য করা হচ্ছে। চাপে পড়ে পাকিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রালয় বিজ্ঞপ্তি জারি করেছে। সেখানে বলা হয়েছে, যে বা যারা এই কাজ করেছে। তাদের অবিলম্বে গ্রেফতার করা হবে। ইতিমধ্যেই এই ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গেছে।

তবে সংসদে এ বিষয়টি নিয়ে বিক্ষোভ হওয়ায় ইতিমধ্যে স্পিকার সর্দার আয়াজ সাদিক গোটা বিষয়টি পাকিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রালয়ের কাছে হস্তান্তর করেছেন। পাকিস্তানের এক হিন্দু সাংসদ রমেশ লাল ইতিমধ্যেই আইনি পদক্ষেপের কথা প্রকাশ করেছেন। পাকিস্তানি স্বরাষ্ট্র মন্ত্রালয় সাত দিনের মধ্যে গোটা বিষয়টি নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত জানাবে।

অবশ্য ইমরান খানের তেহরিক-ই-ইনসাফ দেশে থাকা হিন্দুদের সমর্থনের কথা একাধিকবার জানিয়েছে। সোশ্যাল মিডিয়াতেও তা নিয়ে প্রচার হয়েছে। ২০১৪ সালে ইমরান খান বলেছিলেন, ‘‌তার দল ক্ষমতায় এলে পাকিস্তানে থাকা হিন্দুদের ভারতে পাঠানোর ব্যাপারে উদ্যোগ নেবে।’‌ এমনকি পাকিস্তানে থাকা হিন্দুদের উপর অত্যাচার নিয়েও একাধিকবার উদ্বেগ প্রকাশ করেছেন ইমরান খান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: