Home » খেলাধুলা » ক্রিকেট » ওয়েস্ট ইন্ডিজকে বিশাল রানে হারিয়ে টি-টুয়েন্টি ক্রিকেটে রেকর্ড গড়ল পাকিস্তান!
ওয়েস্ট ইন্ডিজকে বিশাল হারিয়ে টি-টুয়েন্টি ক্রিকেটে রেকর্ড গড়ল পাকিস্তান!
ওয়েস্ট ইন্ডিজকে বিশাল হারিয়ে টি-টুয়েন্টি ক্রিকেটে রেকর্ড গড়ল পাকিস্তান!

ওয়েস্ট ইন্ডিজকে বিশাল রানে হারিয়ে টি-টুয়েন্টি ক্রিকেটে রেকর্ড গড়ল পাকিস্তান!

দেশের মাটিতে ক্রিকেট খেলতে না পারার জ্বালাটা বুঝি এভাবেই নিল পাকিস্তান।দীর্ঘ ৯ বছর পর নিজ দেশের মাটিতে খেলতে নেমে পাকিস্তান পুরোপুরি পুরনো বেশে জ্বলে উঠলো। আবারও ক্রিকেট বিশ্বে পাকিস্তান প্রমাণ করল যে ঘরের মাটিতে তারা কতটা ভয়ঙ্কর দল। যেখানে গতকাল করাচির ন্যাশনাল স্টেডিয়ামে তিন ম্যাচের টি-টুয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে  একেবারে উড়িয়ে দিয়ে সিরিজ শুরু করলো পাকিস্তান।

আর সেই সাথে প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে ১৪৩ রানের বিশাল ব্যাবধানে  হারিয়ে টি-টুয়েন্টি ক্রিকেটে ইতিহাস গড়ল পাকিস্তান দল। আর এই জয়ের মাধ্যমে পাকিস্তানের করাচিতে ৯ বছর পর আন্তর্জাতিক ক্রিকেট ফেরার দিনে বিশাল ব্যবধানে জয়লাভ করে দিনটিকে স্মরণীয় করে রাখলো পাকিস্তান।

এদিকে গতকালকের সেই একই ম্যাচে এক দল করেছে সর্বোচ্চ রান, আরেক দল পেয়েছে সর্বনিম্ন রানে গুটিয়ে যাওয়ার লজ্জা। ৫ উইকেটে ২০৩ রানের বিশাল স্কোরের পর ওয়েস্ট ইন্ডিজকে ৬০ রানে গুটিয়ে দেয় পাকিস্তান। আর সেই সাথে নিশ্চিত করে নিজেদের টি-টোয়েন্টি ইতিহাসের সর্বোচ্চ ব্যবধানে জয়। আর আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বোচ্চ ব্যবধানের জেতার তালিকায় এটি দ্বিতীয় স্থানে চলে গেল।

অপরদিকে নিজেদের টি-টোয়েন্টি ইতিহাসে ওয়েস্ট ইন্ডিজের সর্বনিম্ন রানে গুটিয়ে যাওয়ার শুরু হয় ৮ রানে ৩ উইকেট হারালে। দ্বিতীয় ওভারে নতুন বল হাতে জোড়া আঘাত করেন মোহাম্মদ আমির।

পাকিস্তানের বিধ্বংসী বোলিং এরপরও চলেছে। সফরকারীদের মাত্র তিন ব্যাটসম্যান দুই অঙ্কের ঘরে রান করতে পেরেছেন। মারলন স্যামুয়েলসের ১৮ রান ছিল সর্বোচ্চ। আরেক অভিজ্ঞ ব্যাটসম্যান দিনেশ রামদিন রানের খাতা না খুলে বিদায় নেন। তার মতো আরও তিন উইন্ডিজ ব্যাটসম্যান শূন্য রানে ফিরেছেন।

এদিকে বোলিংয়ে এমন উদযাপন পাকিস্তান করেছে একটু পর পর, আর এ কারনেই ১৩.৪ ওভারে শেষ হয় ক্যারিবিয়ানদের ইনিংস। বীরাস্বামী পারমল ইনজুরিতে থাকায় ১০ জন নিয়েই ব্যাটিং শেষ করতে হয়েছে উইন্ডিজকে। মোহাম্মদ নওয়াজ, আমির ও শোয়েব মালিক দুটি করে উইকেট নেন। আর সেই সাথে প্রথম টি-টুয়েন্টি ম্যাচ জিতে আত্নবিশ্বাসের তুঙ্গে রয়েছে স্বাগতিক পাকিস্তান। দ্বিতীয় ম্যাচে তাই মানসিক দিক দিয়ে একটু এগিয়ে থেকেই আজ আবারও মাঠে নামবে সরফরাজ বাহীনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: