Home » এশিয়া » কঠোর ব্যবস্থা গ্রহনেও থেমে নেই শ্রীলংকার মুসলিম বিরোধী দাঙ্গা
কঠোর ব্যবস্থা গ্রহনেও থেমে নেই শ্রীলংকার মুসলিম বিরোধী দাঙ্গা
কঠোর ব্যবস্থা গ্রহনেও থেমে নেই শ্রীলংকার মুসলিম বিরোধী দাঙ্গা

কঠোর ব্যবস্থা গ্রহনেও থেমে নেই শ্রীলংকার মুসলিম বিরোধী দাঙ্গা

আবারো হামলা করা হলো শ্রীলংকার মুসলিমদের উপর। ১০ দিনের জরুরি অবস্থা চলাকালীন সময়েই এই হামলা করা হয়েছে। শ্রীলংকার রাজধানী কলম্বো থেকে ১৩০ মিটার উত্তরে আনা মাদুয়া শহরে দুর্বৃত্তরা একটি মুসলিম মালিকাধীন রেস্তোরাঁয় হামলা চালায়।

উল্লেখ্য যে, কিছুদিন আগেই বৌদ্ধরা দেশটির মধ্যাঞ্চলে প্রায় সপ্তাহ খানেক ধরে সংখ্যালঘু মুসলমানদের বাড়িঘর, ব্যবসা প্রতিষ্ঠান, মসজিদসহ সহায় সম্পদের ওপর অগ্নিসংযোগ ঘটায়। এই অগ্নিসংযোগের ফলে প্রায় ১১ টি মসজিদ ধ্বংস হয়ে যায় এবং ২ শতাধিক বাড়িঘর এবং ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে যায়। দীর্ঘ সময়ের এই মুসলিম বিরোধী দাঙ্গায় ৩ জনের ও বেশি লোক মারা যান এবং আহত হন ২০ জন।

এই পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার জন্য দেশটির সরকার ১০ দিনের জরুরি ব্যবস্থা জারি করেন। এছাড়াও এই সময়ের জন্য দেশের সকল সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো বন্ধ রাখা হয়। কিন্তু তবুও আটকে রাখা গেলো না মুসলিম বিরোধী এই দাঙ্গা।

এই ঘটনার সূত্র ধরেই একজন ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তা জানান, পুলিশ কর্মকর্তারা ঠিকমতো দায়িত্ব পালন না করায় পরিস্থিতি এরুপ পর্যায়ে পৌঁছেচে। তিনি আরও জানান হামলাকারীদের চিহ্নিত করনের জন্য তদন্ত চালানো হচ্ছে। এছাড়াও গাফিলতি ও কর্তব্যে অবহেলার জন্য দায়ী পুলিশ কর্মকর্তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: