Home » খেলাধুলা » ক্রিকেট » গ্রুপের শেষ ম্যাচে হার বাংলাদেশের
গ্রুপের শেষ ম্যাচে হার বাংলাদেশের
গ্রুপের শেষ ম্যাচে হার বাংলাদেশের

গ্রুপের শেষ ম্যাচে হার বাংলাদেশের

২০১৮-এর অনূর্ধ্ব-১৯ যুব বিশ্বকাপ খেলায় বাংলাদেশের শেষ ম্যাচেটি ছিল নিউজিল্যান্ডের কুইন্সটাউন ইভেন্ট সেন্টারের মাঠে। মাঠের একদিকে বিমানবন্দর, অন্যদিকে পাহাড়। পাশাপাশি সবুজের সমারোহটা চোখের জন্য দারুণ সুখানুভূতিরই,তাই কুইন্সটাউন ইভেন্ট সেন্টারের মাঠটা দেখতে ছবির মতো সুন্দর। কিন্তু এমন দুর্দান্ত এক মনোমুগ্ধকর মাঠেই আজ বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের ব্যাটিংটা একেবারেই বাজে হয়েছে। নিউজিল্যান্ডে যুব বিশ্বকাপে নিজেদের শেষ গ্রুপ ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে ৭ উইকেটে হারল বাংলাদেশের যুবরা।

বাংলাদেশ যুবদলের কাপ্তান সাইফ হাসান এমর সুন্দর রৌদ্রকরোজ্জ্বল আবহাওয়ায় টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত  নিয়েছিলেন। কিন্তু এমন সিদ্ধান্তে ভূল প্রমান করল বাংলার টাইগাররা,মাত্র ৮ রানে ৩ উইকেট হারিয়ে শুরুতেই বড় ধাক্কা খায় দল। এদিকে ওপেনার পিনাক ঘোষের উইকেটটি নিয়ে সন্দেহের অবকাশ আছে। ডিলন পেনিংটনের বলটি লেগ স্টাম্পের বাইরে পিচ করে বাঁহাতি পিনাকের অফ স্টাম্প মিস করছিল বলে মনে হয়েছে। তবে পিনাকের উইকেটটি যদি হয় দুর্ভাগ্যজনক, তাহলে অধিনায়কের ভুল অমার্জনীয়। স্লিপে ক্যাচ দিয়েও বেঁচে যাওয়া অধিনায়ক সাইফ পরের বলেই লং অফে ইথান বাম্বারের বলে হ্যারি ব্রুকসকে ক্যাচ দেন। দেখে যেন মনে হচ্ছে তিনি ইংল্যান্ডের খেলোয়ারদের ফিল্ডিং সেখাচ্ছেন।

বাংলাদেশের অধিনায়কের আগে অবশ্য বাম্বারের বলেই জ্যাক ডেভিসকে ক্যাচ দিয়েছিলেন আরেক ওপেনার মোহাম্মদ নাঈম।  ৮ রানে ৩ উইকেট হারিয়ে ভয়ংকর বিপর্যয়ে পড়া বাংলাদেশের বিপদ আরও বাড়ে দলীয় ২৭ রানে কানাডার বিপক্ষে সেঞ্চুরি করা তৌহিদ হৃদয় আম্পায়ারের আরও একটি বিতর্কিত সিদ্ধান্তে এলবিডব্লু  হয়ে গেলে। তৌহিদ আফিফের সঙ্গে বিপদটা সামাল দেওয়ার চেষ্টা করছিলেন। পাল্টা আক্রমণের চেষ্টাও করছিলেন। কিন্তু ১২ রানে তিনি ফিরে গেলে পরিস্থিতিটা ভিন্ন পর্যায় চলে যায়। তখন সেখান থেকে দলকে ভাল অবস্থানে নেওয়ার কাজটা বাকিদের জন্য বেশ কঠিন হয়ে যায় ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: