Home » জাতীয় » আইন ও বিচার » চতুর্থ দিনের মতো চলছে রাজধানীতে সড়ক অবরোধ
চতুর্থ দিনের মতো চলছে রাজধানীতে সড়ক অবরোধ
চতুর্থ দিনের মতো চলছে রাজধানীতে সড়ক অবরোধ

চতুর্থ দিনের মতো চলছে রাজধানীতে সড়ক অবরোধ

বিমানবন্দর সড়কে বেপরোয়া ভাবে গাড়ি চালানোয় বাস চাপায় দুই শিক্ষার্থী নিহত হওয়ার ঘটনাকে কেন্দ্র করে ঢাকার বিভিন্ন রাস্তায় চতুর্থ দিনের মতো অবস্থান নিয়েছে স্কুল-কলেজের শিক্ষার্থীরা।

এদিন বুধবার সকাল থেকে ফার্মগেট, মোহাম্মদপুর, উত্তরা হাউস বিল্ডিং মোড় ও টঙ্গি এবং যাত্রাবাড়ীর শনির আখড়া এলাকা ঘুরে শিক্ষার্থীদের রাস্তায় অবস্থান নিতে দেখা গেছে। এতে যান চলাচল বন্ধ হয়ে ওইসব এলাকার সড়কগুলো হয়ে উঠেছে যানজীন। দুর্ভোগে সাধারণ জনগন।

সকাল পৌনে ১০টা থেকে ফার্মগেট ওভারব্রিজের নিচে রাস্তায় অবস্থান নিয়ে বিক্ষোভ করছে তেজগাঁও কলেজ ও সরকারি বিজ্ঞান কলেজের শিক্ষার্থীরা। মোহাম্মদপুরে শিক্ষার্থীরা সকাল সোয়া নয়টার দিকে মিছিল বের করেছে।

এদিকে টঙ্গিতে চলছে বিক্ষোভ, টঙ্গি সরকার কলেজ ও আশপাশের বিভিন্ন কলেজের শিক্ষার্থীরা ঢাকা-গাজীপুর সড়কের পশ্চিমপাশে অবস্থান নিয়েছে। এতে ওই রাস্তা দিয়ে ঢাকার দিকে থেকে যাওয়া সব ধরনের যানবাহন আটকা পড়েছে। এছাড়া উত্তরা হাউস বিল্ডিং মোড়েও রাস্তায় শিক্ষার্থীরা অবস্থান নিয়েছে বলে তিনি জানান।

আর শনির আখড়ায় ধনিয়া কলেজসহ আশপাশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা রাস্তায় নেমে বিক্ষোভ শুরু করে।নিয়েছে সায়দাবাদে ফ্লাইওভারের নিচে অবস্থান। চলছে ৯ দফার বিক্ষোভ কর্মসূচি।

এদিকে বুধবার সকাল থেকে রাজধানীর রাস্তায় বাস নেই বললেই চলে। গাবতলী, মিরপুর, টেকনিক্যাল মোড়, কল্যাণপুর, শ্যামলী, কলেজগেট, আড়ং মোড়সহ বিভিন্ন স্থানে কর্মস্থলগামী মানুষজনকে রাস্তার পাশে গাড়ির জন্য অপেক্ষা করতে দেখা গেছে।

এমনকি সিএনজিচালিত অটোরিকশা, রিকশা, অ্যাপসভিত্তিক পরিবহন সেবা পাঠাও, উবারও পাওয়া যাচ্ছিল না। তবে দূরপাল্লার বাস চলতে দেখা গেছে। টেকনিক্যাল মোড়ে ট্রাফিক পুলিশের এক সদস্য বলেন, বাসের সংখ্যা খু্বই কম। এরকমটা সাধারণত দেখা যায় না।

সকাল থেকে কাজীপাড়া, শেওড়াপাড়া, মহাখালীসহ ওই এলাকার রাস্তায় অসংখ্য মানুষকে বাসের জন্য অপেক্ষায় থাকতে দেখা গেছে। দুয়েকটা বাস চললেই যাত্রীর চাপে গেটবন্ধ করে দিয়েছে হেলপার। কোনো কোনো বাসে ঝুঁকি নিয়ে হুড়মুড়িয়ে যাত্রী উঠতে দেখা গেছে। অনেকে বাসে উঠতে না পেরে হতাশ হয়ে তাকিয়ে থাকছেন, পরবর্তী বাস কখন আসবে।

One comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: