Home » জাতীয় » ‘জঙ্গিদের কোনো ধর্ম ও দেশ নেই’ – প্রধানমন্ত্রী
'জঙ্গিদের কোনো ধর্ম ও দেশ নেই' - প্রধানমন্ত্রী
'জঙ্গিদের কোনো ধর্ম ও দেশ নেই' - প্রধানমন্ত্রী

‘জঙ্গিদের কোনো ধর্ম ও দেশ নেই’ – প্রধানমন্ত্রী

যারা জঙ্গি তৎপরতার কাজ চালায় তাদের কোনো ধর্ম ও দেশ নেই বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আজ বৃহস্পতিবার বেলা ১১টার দিকে রাজধানী শহরের কুর্মিটোলায় আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এই মন্তব্য করেছেন তিনি।

প্রধানমন্ত্রী বলেছেন, সাম্প্রতিককালে জঙ্গিবাদ আন্তর্জাতিকভাবে ভয়াবহ আকার ধারণ করেছে। এরই ধারাবাহিকতায় বাংলাদেশেও অপতৎপরতা শুরু করেছিল জঙ্গিরা। তারা রাজধানীর গুলশানে হলি আর্টিজানে জঙ্গি হামলা চালিয়ে দেশকে অস্থিতিশীল করার চেষ্টা চালিয়েছিল। এসময় অনেকেই ধারণা করেছিলেন এই সংকট বাংলাদেশ একা এটা সমাধান করতে পারবে না। কিন্তু র‍্যাবসহ আইনশৃঙ্খলা বাহিনীর প্রচেষ্টায় মাত্র কয়েক ঘণ্টার মধ্যে জঙ্গিদের দমন করা সম্ভব হয়।

জঙ্গিবাদকে কোনোভাবেই প্রশ্রয় না দেওয়ার অঙ্গীকার ব্যক্ত করে তিনি আরও জানিয়েছেন, যারা জঙ্গি তৎপরতার কাজ চালায় তাদের কোনো ধর্ম ও দেশ নাই। জঙ্গিবাদ বিশ্বব্যাপী ভয়াবহ আকার ধারণ করলেও বাংলাদেশ সেক্ষেত্রে ব্যতিক্রম একটি দেশ। জঙ্গিবাদী দেশ হিসেবে বাংলাদেশের মানুষকে কেউ যেন অপবাদ দিতে না পারে সেই প্রচেষ্টা অব্যাহত আছে। সেক্ষেত্রে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) সদস্যরা অগ্রণী ভূমিকা পালন করে যাচ্ছেন।

র‍্যাবকে ধন্যবাদ দিয়ে প্রধানমন্ত্রী আরও জানিয়েছেন, হলি আর্টিজানসহ দেশের যেখানেই জঙ্গি তৎপরতার চেষ্টা হয়েছে র‍্যাবের সদস্যরা তা নস্যাত করে দিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: