Home » জাতীয় » জীবনের বিনিময়ে জীবন
জীবনের বিনিময়ে জীবন
জীবনের বিনিময়ে জীবন

জীবনের বিনিময়ে জীবন

ফায়ার সার্ভিস স্টেশনের পাঁচ সদস্য মোবাইলের মাধ্যমে সড়ক দুর্ঘটনার খবর পেয়ে সেই কনকনে শীত উপেক্ষা করে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মিরসরাইয়ের ঠাকুরদীঘি এলাকায় ছুটে গেলেন। ঘড়ির কাটায় তখন সকাল ছয়টা। কুয়াশার চাদরে ঢাকা ছিল চারপাশের পরিবেশ।  যতটা তারাতারি সম্ভব ঘটনাস্থলে পৌঁছে ফায়ার সার্ভিসের সদস্যরা উদ্ধার কাজ শুরু করেন ।  একটি কাভার্ড ভ্যান যা দুমড়েমুচড়ে গিয়েছিল সেটা কেটে বের করে আনা হয় ভেতরে আটকা থাকা  চালককে।

হাসপাতালে নেওয়ার জন্য স্ট্রেচারে (শায়িত অবস্থায় ) তোলা হয় আহত চালককে। স্ট্রেচারটি নিয়ে সহকর্মীরা যাতে নিরাপদে সড়ক পার হতে পারেন সে জন্য রাস্তার মাঝখানে দাঁড়িয়ে হাত তুলে গাড়ি থামার সংকেত দিতেছিলেন ফায়ার সার্ভিসের কর্মী মো. ছানাউল্লা। কিন্তু দ্রুতগতির একটি ট্রাক  সেই সংকেত না মেনে ধাক্কা দিয়ে ফায়ার সার্ভিসের সেই কর্মীকে টেনেহিঁচড়ে নিয়ে যায়  কয়েক মিটার দূরে।ট্রাকের চাপায় নিশপেষিত হয়ে যায় তাঁর বাম হাত ও পা এবং  জখম হয় শরীরের বিভিন্ন স্থানে ।
অন্যের জীবন বাঁচাতে গিয়ে নিজের পা হারানোর শঙ্কায় পড়া ছানাউল্লার বাড়ি চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার সৈয়দপুর ইউনিয়নের বগাচতল গ্রামে। ঘটনার পর ট্রাকটি ফেলে রেখে পালিয়ে যান চালক।  পুলিশ ট্রাকটি জব্দ করে।

ঘটনার বর্ণনা দিয়ে মিরসরাই ফায়ার সার্ভিস স্টেশনের কর্মকর্তা মো. রবিউল বলেন, উপজেলার ঠাকুরদীঘি এলাকায় মহাসড়কে উদ্ধার তৎপরতা চালাতে গিয়ে গুরুতর আহত হন তাঁর স্টেশনের ফায়ারম্যান ছানাউল্লা। ঘটনা ঘটার সাথে সাথে সহকর্মীরা তাঁকে উদ্ধার করে প্রথমে সীতাকুণ্ড স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে  যাওয়া হয় এবং পরে তাঁকে পাঠানো হয় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে।সেখান থেকে চিকিৎসকেরা আবার ছানাউল্লাকে ঢাকার পঙ্গু হাসপাতালে পাঠিয়ে দেনএবং দুপুরেই তাকে ঢাকায় পাঠানো হয়।

এদিকে দুর্ঘটনায় আহত সেই কাভার্ড ভ্যানের চালক মো. জহিরের চিকিৎসা চলছে মিরসরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে।

সকালের প্রথম দুর্ঘটনার বিষয়ে মিরসরাইয়ের জোরারগঞ্জ হাইওয়ে পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক একরামুল হক বলেন, ফায়ার সার্ভিসের কর্মীকে চাপা দেওয়া ট্রাকটিকে জব্দ করে ফাঁড়িতে আনা হয়েছে। এই ঘটনায়  জন্য মিরসরাই ফায়ার সার্ভিস লিখিত  একটি অভিযোগ দিয়েছে। চালককে আটকের জন্য চেষ্টা চলানো হচ্ছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: