Home » খেলাধুলা » ক্রিকেট » টি২০ তে শীর্ষ পাঁচটি ব্যক্তিগত স্কোর
টি২০ তে শীর্ষ পাঁচটি ব্যক্তিগত স্কোর
টি২০ তে শীর্ষ পাঁচটি ব্যক্তিগত স্কোর

টি২০ তে শীর্ষ পাঁচটি ব্যক্তিগত স্কোর

ক্রিকেট অনিশ্চয়তার খেলা। কখন কি ঘটবে তা বলা মুশকিল। এর পর আবার সংক্ষিপ্ত সংস্কারে তো আরও আকর্ষনীয়। ক্রিকেটে জগতে টি২০ ইন্টারন্যাশনাল এ ব্যাক্তিগত সর্বোচ্চ স্কোরের পাঁচ মালিকের মধ্যে সব থেকে সফল অস্ট্রেলিয়ার অ্যারন ফিন্চ। তার রয়েছে মোট ২০ তে সর্বোচ্চ রানের দুটি রেকর্ড ।

সব থেকে মজার বিষয় এ তালিকায় অস্ট্রেলিয়ার রয়েছেন মোট তিনজিন ব্যাটসম্যান যারা টি২০তে রাজ করেছে এবং করেই চলেছেন। আর্ন্তজাতিক এ শীর্ষ রেকর্ড তালিকায় সবার আগে ফিন্স। ২০১৮ সালের ৩ জুলাই জিম্বাবুয়ের বিপক্ষে সংগ্রহ করন ১৭২ রানের এ রেকর্ডটি। এর পরও রয়েছেন তার আরেকটি সর্বোচ্চ ১৫৬ রানের রেকর্ড যা তালিকায় ২য়। তার পরেই রয়েছেন মারকুটে অজি ব্যাটসম্যান গেলেন ম্যাক্সওয়েল ১৪৫* রানের রেকর্ড নিয়ে।১৬ সেপ্টেম্বর ২০১৬ শ্রীলঙ্কার বিপক্ষে অপরাজিত এই স্কোর করেন ম্যাক্সওয়েল।

এর চতুর্থ স্থানে রয়েছেন ওয়েস্ট ইন্ডিজের এভিন লুইস। ২০১৭ সালের ৯জুলাই ভারতের বিপক্ষে নিজেদের ঘরের মাটিতে গড়েন অপরাজিত ১২৫* রানের ঝড়ো ইনিংসটি।

আার শেষ স্থান ৫ম এ রয়েছেন অস্ট্রেলিয়ার শেন ওয়াটশন। ৩১ জানুয়ারি ২০১৬ সিডনিতে ভারতের বিপক্ষে অপরাজিত ১২৪* রানের এ ইনিংসটি খেলেন তিনি।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: