Home » খেলাধুলা » টেনিস তারকা নাদালের ১১তম বার্সেলেনো শিরোপা জয়!
টেনিস তারকা নাদালের ১১তম বার্সেলেনো শিরোপা জয়!
টেনিস তারকা নাদালের ১১তম বার্সেলেনো শিরোপা জয়!

টেনিস তারকা নাদালের ১১তম বার্সেলেনো শিরোপা জয়!

কদিন আগে টেনিস কোর্টের র‌্যাংকিংয়ে এক নম্বর আসনটি নিজের করে নিয়েছেন টেনিসের নাম্বার ওয়ান বয় রাফায়েল নাদাল। অপরদিকে বছরের শুরুতে টেনিসের  রাজা নাদালের আরেক চিরপ্রতিদ্বন্দি রজার ফেদেরারের কাছে কিন্তু নিজের নাম্বার ওয়ান আসনটি হারিয়ে ছিলেন।

তবে ফেদেরার বেশী দিন তার আসনটি ধরে রাখতে পারেননি। ইন্ডিয়ান টেনিস শিরোপার ফাইনালে পরাজিত হয়ে তার আসনটি হারান ফেদেরার। তবে আসনটি পুনরায় ফিরে পেয়ে  জ্বলে উঠেন নাদাল। একের পর এক শিরোপা জিততে থাকেন।

এবার গ্রিক টিনএজার স্টেফানোস সিটসিপাসকে পরাজিত করে বার্সেলেনো ওপেনের শিরোপা জিতলেন রাফায়েল নাদাল ফাইনালে বিশ্বের এক নম্বর তারকা নাদাল , সেটে রবিবার সহজেই সিটসিপাসকে পরাজিত করে ক্যারিয়ারের ১১তম বার্সেলোনা শিরোপা জয় করেন 

আর স্প্যানিশ তারকা নাদালের এটি ক্যারিয়ারের ৫৫তম ক্লে কোর্ট শিরোপা। এছাড়াও এই নিয়ে ক্লে কোর্টে রেকর্ড ৪৬ সেট টানা জয়ের ধারাবাহিকতা বজায় রাখলেন নাদাল। গত সপ্তাহে ক্যারিয়ারের ১১তম মন্টে কার্লো মাস্টার্স শিরোপা জিতেছিলেন এই স্প্যানিয়ার্ড।

যেখানে সেই আসরে একটি সেটও পরাজিত হননি ক্লে কোর্টের অপ্রতিরোধ্য এই খেলোয়াড়। আর এই শিরোপাগুলো জয়ের মাধ্যমে ফ্রেঞ্চ ওপেনের ১১তম শিরোপা ঘরে তোলার ক্ষেত্রেও নিজেকে ফেবারিট হিসেবেই ধরে রাখলেন নাদাল। সব মিলিয়ে এটি ছিল তার ক্যারিয়ারের ৭৭তম শিরোপা। ক্লে কোর্টে রেকর্ড ৪০১টি ম্যাচ জয়ের বিপরীতে পরাজিত হয়েছেন মাত্র ৩৫টিতে। 

শিরোপ হাতে নেবার পরে বার্সেলোনার সেন্টার কোর্টে তার জয় করা সবকটি শিরোপার ভিডিও ফুটেজ দেখানো হয়েছে। একইসাথে এই কোর্টটিকে নাদালের নামে নামকরণের ঘোষণা দেয়া হয়েছে তবে স্প্যানিশ টেনিস তারকা রাফায়েল নাদাল তার নিজের ক্যারিয়ারের ১১তম বার্সেলোনা শিরোপা জিতে আরেকটি রেকর্ড গড়েছেন ঠিকই। আর সেই সাথে টেনিস কোর্টে নিজের আসনটি আরও শক্তিশালী করলেন এই নাম্বার ওয়ান টেনিস তারকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: