Home » অস্ট্রেলিয়া » তেলাপোকা ধ্বংস করতে গিয়ে বাড়িতে আগুন
তেলাপোকা ধ্বংস করতে গিয়ে বাড়িতে আগুন
তেলাপোকা ধ্বংস করতে গিয়ে বাড়িতে আগুন

তেলাপোকা ধ্বংস করতে গিয়ে বাড়িতে আগুন

সচরাচর প্রায় প্রত্যকের ঘড়েই তেলাপোকার উপদ্রব রয়েছে। অনেকের আবার তেলাপোকাকে ভিষণ ভয় পায়। তেলাপোকা দেখলেই তারা রীতিমতো অস্থির হয়ে পড়েন।বাড়ি থেকে তেলাপোকা দূর করতে অনেকেই বিশেষ ধরনের পদ্ধতিও অনুসরণ করেন। তবে তেলাপোকা নিয়ে অস্বস্তি কোন পর্যায়ে পৌঁছতে পারে তার প্রমাণ মিলল অস্ট্রেলিয়ায়।

সম্প্রতি অষ্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডের একটি বাড়িতে ভয়ানক বিস্ফোরনের ঘটনা ঘটেছে। এসময় জরুরি কল পেয়ে হাজির হয় দমকল বাহিনী। ঘটনার সূত্রপাত খুঁজতে গিয়ে হতবাক হয়ে যান তারা। জানা যায়,ওই বাড়িতে বসবাসরত মাইকেল ওয়ার্নার নামের এক ব্যক্তি বাড়িতে তেলাপোকার উৎপাত সহ্য করতে না পেরে সেগুলোকে ধ্বংস করতে বাড়িতে তৈরি একটি কীটপতঙ্গ মারার স্প্রে ব্যবহার করেছিলেন রান্নাঘরে। কিন্তু এর মাত্রা এতটাই বেশি ছিল যে রান্নাঘরে আগুন লেগে যায়। সঙ্গে সঙ্গে সিকিউরিটি অ্যালার্ম বেজে ওঠে।

দমকল বাহিনী আসার আগেই বাড়ির সামনের দিকের বেশ কিছু অংশ পুড়ে যায়। মাইকেলও আহত হন। তবে সৌভাগ্যক্রমে তার পরিবারের অন্য সদস্যদের কিছু হয়নি। মাইকেলকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মাইকেলের পরিবার জানায়, বাড়িতে তেলাপোকার উৎপাত বন্ধ করতে নানা ধরনের ব্যবস্থা নিয়েছিলেন তিনি। কিন্তু কোনোটাই কাজ না করায় শেষ পর্যন্ত এগুলো পুড়িয়ে মারার একটি স্প্রে তৈরি করেন তিনি। রান্নাঘরে অনেকগুলো তেলাপোকা একসঙ্গে দেখে বেশি পরিমানে স্প্রে করতে থাকেন মাইকেল। তারপরেই আগুন লেগে যায়।

তেলাপোকা তাড়াতে এরকম কাণ্ড করাতেই বিস্ময় প্রকাশ করেছেন মাইকেলের প্রতিবেশীরাও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: