Home » জাতীয় » দৃষ্টি-প্রতিবন্ধী শিক্ষার্থীদের চাকরি এবং আর্থিক সহায়তা করবেন অনন্ত জলিল!
দৃষ্টি-প্রতিবন্ধী শিক্ষার্থীদের চাকরি এবং আর্থিক সহায়তা করবেন অনন্ত জলিল!
দৃষ্টি-প্রতিবন্ধী শিক্ষার্থীদের চাকরি এবং আর্থিক সহায়তা করবেন অনন্ত জলিল!

দৃষ্টি-প্রতিবন্ধী শিক্ষার্থীদের চাকরি এবং আর্থিক সহায়তা করবেন অনন্ত জলিল!

ঢালিউডের জনপ্রিয় অভিনেতা ও পরিচালক অনন্ত জলিল। এছাড়া তিনি একজন বিশিষ্ট ব্যবসায়ীও বটে। বিভিন্ন সময় তিনি বিভিন্ন ধরনের সামাজিক কর্মকান্ডে জড়িত থাকেন। অসহায় এবং দুরস্থদের পাশে দাঁড়ানোর জন্য সর্বদা অগ্রসর থাকেন তিনি। এবারে দৃষ্টিপ্রতিবন্ধীদের পাশে দাঁড়ালেন তিনি। এবারে দৃষ্টিপ্রতিবন্ধীদের চাকরি ও আর্থিক অনুদান দেওয়ার কথা দিলেন অনন্ত জলিল। গত গত শনিবার (২১ এপ্রিল) এফডিসিতে দৃষ্টিপ্রতিবন্ধী শিক্ষার্থীদের অংশগ্রহণে অনুষ্ঠিত ‘যুক্তির আলোয় দেখি’ জাতীয় বিতর্ক প্রতিযোগিতায় প্রধান অতিথি হিসেবে উদ্বোধনকালে ঘোষণা দেন তিনি।

ডিবেট ফর ডেমোক্রেসি আয়োজিত এ প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে তাৎক্ষণিক মেধাবী ৫ দৃষ্টি প্রতিবন্ধীকে তার প্রতিষ্ঠানে চাকরি দেওয়ার ঘোষণা দেন তিনি। একই সাথে এই প্রতিযোগিতা অনুষ্ঠান সফল করার লক্ষ্যে আর্থিক অনুদানের ঘোষণাও দেন অনন্ত জলিল। তার এই ঘোষণায় এফডিসিতে উপস্থিত সকল দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষার্থীদের মধ্যে আনন্দের ঢেউ বয়ে যায়।

এই অনুষ্ঠানের বক্তব্যে বলেন, ‘দৃষ্টি প্রতিবন্ধী এই শিক্ষার্থীদের মধ্যে যে জ্ঞান, বুদ্ধি, তীক্ষ্মতা রয়েছে তা অনেক অপ্রতিবন্ধী মানুষের মধ্যেও নেই।’ এছাড়া এই বক্তব্যে তিনি, সকল সীমাবন্ধতাকে কাটিয়ে দৃষ্টি প্রতিবন্ধীদের উন্নয়নের মূলধারায় সম্পৃক্ত করতে সরকারের পাশাপাশি বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানান।

ডিবেট ফর ডেমোক্রেসি’র চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী কিরণ জানান, এই প্রতিযোগিতায় ঢাকা বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশবিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়, বেগম বদরুন্নেসা মহিলা কলেজ এবং ইডেন মহিলা কলেজসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের দৃষ্টি প্রতিবন্ধী বিতার্কিকরা অংশ নেন।

প্রতিযোগিতা অনুষ্ঠানগুলো ধারাবাহিকভাবে এটিএন বাংলায় প্রতি শুক্রবার সকাল ১১টায় প্রচারিত হবে।

উল্লেখ্য যে, কিছুদিন আগে রাজধানীতে বেপরোয়া দুই বাসের চাপায় হাত হারানোর পর চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করা তিতুমীর কলেজের ছাত্র রাজীব হোসেনের ছোট দুই ভাই মেহেদি হাসান ও আবদুল্লাহর লেখাপড়াসহ সার্বিক দায়িত্ব নিয়েছেন অভিনেতা অনন্ত জলিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: