Home » জাতীয় » নাজমুল হুদার আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন-দুদক
নাজমুল হুদার আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন-দুদক
নাজমুল হুদার আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন-দুদক

নাজমুল হুদার আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন-দুদক

বাংলাদেশের সাবেক মন্ত্রী ব্যারিস্টার নাজমুল হুদা নিম্ন আদালতে আত্মসমর্পণ  করা ছাড়াই হাইকোর্টের সাজার বিরুদ্ধে আপিল শুনানির অনুমতি চায় তার এই আবেদন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ খারিজ করে দিয়।

নাজমুল হুদার আবেদন খারিজ করার কারন হলো রোববার ভারপ্রাপ্ত প্রধান বিচার প্রতি মো. আবদুল ওয়াহহাব মিঞার নেতৃত্বে দেশেরে পাঁচ বিচার প্রতির আপিল বিভাগে উথাপিত না হওয়া।

ঘুষ নেয়ার  কারনে এই মামলায় নাজমুল হুদাকে ৪৫ দিনের মধ্যে নিম্ন আদালতে আত্মসমর্পণ করতে হবে বলে দুর্নীতি দমন কমিশনের (দুদক) আইনজীবি খুরশিদ আলম খান সাংবাদিকদের জানায়।

নাজমুল হুদার আবেদনের দিন হিসাবে গত ২ জানুয়ারি রোববার ধার্য করেছিল আদালত।২০০৭ সালের ২১মার্চ দুদক নাজমুল হুদার স্ত্রীর বিরুদ্ধে ধানমন্ডি থানায় মামলা দায়ের করে অভিযোগ আকতার হোসেন লিমিটেড নামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক মীর জাহির হোসেনের কাছ থেকে ২ কোটি ৪০ লাখ টাকা ঘুষ নেওয়া হয়।একই বছরের ২৭ আগস্ট এক রায়ে সিগমা হুদাকে তিন বছর ও নাজমুল হুদাকে সাত বছরের  কারাদণ্ড দেয় আদালত।

এ রায়ের বিরুদ্ধে নাজমুল হুদা হাইকোর্টে আপিল করেন। আপিলের শুনানি শেষে ২০১১ সালের ২০ মার্চ এক রায়ে হাইকোর্ট তাদের খালাস দেন। হাইকোর্টের রায়ের বিরুদ্ধে আপিল বিভাগে আপিল করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।আপিল বিভাগ ২০১৪ সালের ১ ডিসেম্বর হাইকোর্টের রায় বাতিল বলে ঘোষনা করেনএবং পুনরায় হাইকোর্টে বিচার করার নির্দেশ দেন।

মামলাটির পুনরায় শুনানি শেষে গত ৮ নভেম্বর হাইকোর্ট রায় দেন।

রায়ে সিগমা হুদাকে তার কারাভোগকালীন সময় এবং নাজমুল হুদাকে চার বছর কারাদণ্ডঘোষণা করেন।ব্যারিস্টা নাজমুল হুদাকে নিম্ন আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেয় আদালত।

নাজমুলহুদাকে এ রায়ের কপি পাওয়ার ৪৫ দিনের মধ্যে তাকে আত্মসমর্পণ করতে হবে।আপিল বিভাগের রায়ের বিরুদ্ধে রিট আবেদন করেন যদি নাজমুল হুদাআত্মসমর্পণ না করে । রিট আবেদনটি  ১০ ডিসেম্বর খারিজ করে দেয় হাইকোর্ট।পরে আত্মসমর্পণ ছাড়াই আপিল করার অনুমতি চেয়ে আবেদন করেন। রোববার সেই আবেদনও খারিজ করে দিলেন আপিল বিভাগ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: