Home » বিশ্ব » নিলামে উঠছে রানী ভিক্টোরিয়ার শেষ জীবনে ব্যবহৃত অন্তর্বাস!
নিলামে উঠছে রানী ভিক্টোরিয়ার শেষ জীবনে ব্যবহৃত অন্তর্বাস!
নিলামে উঠছে রানী ভিক্টোরিয়ার শেষ জীবনে ব্যবহৃত অন্তর্বাস!

নিলামে উঠছে রানী ভিক্টোরিয়ার শেষ জীবনে ব্যবহৃত অন্তর্বাস!

মহারানী ভিক্টোরিয়ার নাম তো আমরা সকলেই শুনেছি। ১৯ শতকের মহারানী তিনি। মৃত্যুর পর তার ব্যবহৃত প্রায় সকল জিনিসই নিলামে তোলা হয়। এবারে তার জীবনের শেষ ১০ বছরের ব্যবহৃত অর্ন্তবাস নিলামে তোলা হলো। এই অন্তর্বাসটির কোমরের মাপ ৪৫ ইঞ্চি। এই অন্তর্বাসটি নিলামে তুলছে যে সংস্থা তার এক কর্মকর্তা রিচার্ড এডমন্ডস নিশ্চিত করেছেন এই অন্তর্বাসটি মহারানীর জীবনের শেষ দশ বছরে ব্যবহৃত।

এডমন্ডস আরও জানিয়েছেন , ‘প্রথম জীবনে রানী যথেষ্ট তন্বী ছিলেন। কিন্তু বয়স বাড়ার সঙ্গে তাঁর কোমরের মাপ পাল্লা দিয়ে বড় হতে থাকে। রানী ভিক্টোরিয়ার বিভিন্ন বয়সের এত ছবি আছে যে নিলামে উঠতে চলা অন্তর্বাসটি তার কোন বয়সের, বুঝতে খুব একটা অসুবিধে হয় না।’

ইংল্যান্ডের সাসেক্স কাউন্টির একটি যাদুঘরের পক্ষ থেকে এই অন্তর্বাসটি নিলামে তোলা হচ্ছে। এই অন্তর্বাসে ‘ভিআর’ অর্থাৎ রানী ভিক্টোরিয়ার নাম খচিত করা রয়েছে। প্রায় ১২৫ বছরের পুরনো এই অন্তর্বাসটি কিনেছিলো ইয়েস্টারডেজ ওয়ার্ল্ড নামের যাদুঘরটির কর্তৃপক্ষ। এটি রানীর একান্ত পরিচারিকার কাছ থেকেই কিনেছিলো এই কর্তৃপক্ষ।

রানীর এই অন্তর্বাসের সাথে আরো নিলামে উঠবে তার তৃতীয় কন্যা প্রিন্সেস অ্যালিসের ব্যবহৃত জুতা এবং মোজা। ধারণা করা হচ্ছে, আগামী ১১ই জুলাই নিলামে উঠবে রাজপরিবারের এই সকল পোষাক। তাও আবার এগুলো বিক্রি হবে কয়েক হাজার পাউন্ডে। এর আগে ২০১৪ সালে এক নিলামে রানী ভিক্টোরিয়ার হাঁটু অবধি একটি অন্তর্বাস ৬২০০ পাউন্ডে বিক্রি হয়েছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: