Home » খেলাধুলা » নেইমারের চার গোল,তারপরও দর্শকের ক্ষোভের সম্মুখে
নেইমারের চার গোল,তারপরও দর্শকের ক্ষোভের সম্মুখে
নেইমারের চার গোল,তারপরও দর্শকের ক্ষোভের সম্মুখে

নেইমারের চার গোল,তারপরও দর্শকের ক্ষোভের সম্মুখে

ফ্রেঞ্চ লিগে দিজোঁকে গত রাতে ৮-০ গোলে উড়িয়ে দিয়েছে ফরাসি জায়ান্ট পিএসজি।  এই ম্যাচের আগের খেলায় নামতে পারেননি নেইমার। তাই ফিরে এসেই সুদে আসলে ক্ষতিটা পূরণ করে নিলেন নেইমার চার গোল করে। এমন রাতের পর নেইমারকে স্তুতির বন্যায় ভাসিয়ে দেওয়ার কথা। কিন্তু সেই প্রশংসার গুড়ে বালি ঢেলে দিচ্ছে এক বিতর্ক। নেইমারের স্বার্থপরতার জন্য খোদ পিএসজির গ্যালারি ভরা দর্শকরা রেগে গেছেন।

স্পট কিকের দায়িত্ব কে নেবেন, এ নিয়ে মৌসুমের শুরুর দিকে এডিনসন কাভানির সঙ্গে লেগে গিয়েছিল নেইমারের দ্বন্দ্ব ।কিন্তু নেইমারকে সেই দায়িত্ব এককভাবে তুলে দিয়েছেন পিএসজি বস্ কোচ উনাই এমেরি। কাভানিও তাই মেনে নিয়েছেন যে আসল বস নেইমারই। কাল নেইমার বসের জায়গা থেকেও সৌজন্যটা দেখাতে পারতেন। কিন্তু এর বদলে আচরণ করেছেন স্বার্থপরের মতো। আর এজন্যই জন্ম হয়ে বিতর্কের।

এদিকে নেইমারের হ্যাটট্রিক, অ্যাঙ্গেল ডি মারিয়ার জোড়া গোল, কাভানি ও এমবাপ্পের একটি করে গোলে ৭-০-তে এগিয়ে ছিল পিএসজি।ঠিক তখনি পেনাল্টি পায় প্যারিসের ক্লাবটি। গ্যালারিতে থেকে কাভানির নামে স্লোগান ওঠে। কারণ ততক্ষণে সবাই জেনে গেছে যে, পিএসজির ইতিহাসে সর্বকালের সর্বোচ্চ গোলদাতার রেকর্ডে জ্লাতান ইব্রাহিমোভিচের ১৫৬ গোলের রেকর্ড এ ভাগ বসাচ্ছেন কাভানি। আর এক গোল করলেই তিনি গড়বেন নতুন ইতিহাস। যেহেতু পেনাল্টিটা হওয়ার আগেই নেইমারের হ্যাটট্রিক হয়ে গেছে, তাই পেনাল্টিটা এবার হয়তো কাভানিকেই নিতে দেবেন নেইমার । এতসব চিন্তাভাবনা না করে নিজেই পেনাল্টি নিয়েছেন নেইমার। লিগে এখন পর্যন্ত নেইমার করেছেন ১৫তম গোল। আর উরুগুয়ের স্ট্রাইকার কাভানি ২১ গোল করে সবার ওপরে রয়েছেন। নেইমার  তাই হয়তো দ্রুত সেই ব্যবধান কমিয়ে আনতে চান।

নেইমারের এই অসৌজন্যতা যে হজম করতে কষ্ট হচ্ছিল, সেটা পরিষ্কার বুঝা গেছে গ্যালারি থেকে দর্শকবৃন্দের সিটি বাজিয়ে নিজেদের অসন্তোষ প্রকাশ করার মাধ্যমেএবং কাভানির শুকনো মুখে অভিবাদন জানানোর মাধ্যমে। কিন্তু ফুটবল যে দলীয় খেলা। চার গোল করার পর, নিজে দুটি গোল করতে সাহায্য  করেছেন নেইমার। তারপরও  সবার মনকে খুশি করতে পারলেন না নেইমার! হয়তো বড় মনের পরিচয় দিতে পারেননি বলেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: