Home » জাতীয় » পরাজয়ই জয়ের ভিত গড়ে দেয়; মেয়র প্রার্থী হাসান
পরাজয়ই জয়ের ভিত গড়ে দেয়; মেয়র প্রার্থী হাসান
পরাজয়ই জয়ের ভিত গড়ে দেয়; মেয়র প্রার্থী হাসান

পরাজয়ই জয়ের ভিত গড়ে দেয়; মেয়র প্রার্থী হাসান

পরাজয়ই জয়ের ভিত গড়ে দেয়, ভোটের সকালে বললেন গাজীপুরে বিএনপির মেয়র প্রার্থী হাসান উদ্দিন সরকার। বললেন, ভোটের ফল গাজীপুরবাসী মেনে নিলে তিনিও মেনে নেবেন।

সকাল আটটা থেকে গাজীপুরের ৪২৫টি কেন্দ্রে শুরু হয় ভোট গ্রহণ। হাসান সরকার সকাল সাড়ে আটটার দিকে টঙ্গীর বছিরউদ্দিন উদয়ন একাডেমি কেন্দ্রে ভোট দেন। এরপর তিনি কথা বলেন উপস্থিত সাংবাদিকদের সঙ্গে।

ভোটে শেষ পর্যন্ত থাকবেন কি না আর পরাজয় হলে মেনে নেবেন কি না, এমন প্রশ্নের মুখোমুখি হন তিনি। এ সময় তিনি বলেন, তিনি অবশ্যই শেষ পর্যন্ত লড়াই করবেন। বলেন, ‘ফেইলিওর ইজ দ্য পিলার অব সাকসেস’ (পরাজয়ই জয়ের ভিত গড়ে দেয়)।

অবশ্য হাসান হারবেন, এমন কথা বলেননি। তিনি আত্মবিশ্বাসের সঙ্গেই বলেন, ভোট সুষ্ঠু হলে বিপুল ব্যবধানে জয় আসবে তার।

হাসান সরকার যৌবনে রাজনৈতিক জীবনে ছিলেন জাতীয় পার্টির দাপুটে নেতা। টঙ্গীতে শ্রমিক নেতা হিসেবে তার পরিচিতি ছিল। তিনি ওই আমলে লাঙ্গল প্রতীক নিয়ে সংসদ সদস্য নির্বাচিত হন। এর আগে টঙ্গী পৌরসভার প্রথম মেয়রও হন তিনি।

তবে ১৯৯০ সালে এরশাদ সরকারের পতনের পর হাসান পক্ষ বদল করেন। ১৯৯১ সালের নির্বাচনের পর আসেন বিএনপিতে। কিন্তু এখানে এসে কোনো নির্বাচনে তার ভাগ্যের শিকে ছেড়েনি।

দুটি সংসদ নির্বাচনে ধানের শীষ প্রতীক নিয়ে লড়াই করে টঙ্গী আসন থেকে বড় ব্যবধানে হারেন নৌকা প্রতীকের প্রার্থীর কাছে।

২০১৩ সালে গাজীপুরে মেয়র নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থি আজমত উল্ল্যা খানকে বিপুল ভোটে হারিয়ে চমক দেখান বিএনপির এম এ মান্নান। তবে তাকে মনোনয়ন না দিয়ে এবার বিএনপি ভরসা রেখেছে হাসান উদ্দিন সরকারের ওপর।

সংসদ নির্বাচনের মতোই যদি এবারের ভোটেও হারেন তাহলে ফলাফল মানবেন কি না-এমন প্রশ্নও ছিল হাসানের কাছে। উত্তরে তিনি বলেন, ‘জনগণ যদি ফলাফল মেনে নেয় তবে আমিও মেনে নেব।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: