Home » ক্যাম্পাস » প্রজ্ঞাপনের দাবিতে রবিবার বিক্ষোভ, ক্লাস-পরীক্ষা বন্ধের ঘোষণা
প্রজ্ঞাপনের দাবিতে রবিবার বিক্ষোভ, ক্লাস-পরীক্ষা বন্ধের ঘোষণা
প্রজ্ঞাপনের দাবিতে রবিবার বিক্ষোভ, ক্লাস-পরীক্ষা বন্ধের ঘোষণা

প্রজ্ঞাপনের দাবিতে রবিবার বিক্ষোভ, ক্লাস-পরীক্ষা বন্ধের ঘোষণা

কোটা আন্দোলনকারীদের ওপর বর্বর হামলার প্রতিবাদ ও কোটা বাতিলের প্রজ্ঞাপন জারির দাবিতে রবিবার (১৩ মে) সমগ্র দেশের প্রতিটি কলেজ-বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ কর্মসূচি দিয়েছেন আন্দোলনকারী শিক্ষার্থীরা। সেই সাথে কর্মসূচি চলাকালীন বেলা ১১টা হতে বেলা ১টা পর্যন্ত সকল ধরনের ক্লাস-পরীক্ষা বন্ধ রাখার ঘোষণা দিয়েছেন তারা।

শনিবার(১২ মে) ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরী চত্বরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন এ ঘোষণা দেন।

তিনি জানান, প্রধানমন্ত্রীর ঘোষণার প্রজ্ঞাপন জারির দাবিতে আগামীকাল বেলা ১১টায় সারা দেশের বিশ্ববিদ্যালয় ও কলেজগুলোতে বিক্ষোভ মিছিল করা হবে এবং বিক্ষোভ মিছিল চলাকালীন সময় ১১টা থেকে ১টা পর্যন্ত সকল ক্লাস-পরীক্ষা বন্ধ থাকবে।

আন্দোলনকারীরা সন্ত্রাসী হামলা ও হয়রানির শিকার হচ্ছেন বলে অভিযোগ তোলেন পরিষদের আহ্বায়ক। সেই সাথে তিনি আরও বলেন, ‘কুমিল্লা ও রংপুরে পুলিশ তাদের গ্রেপ্তারের অপচেষ্টা চালাচ্ছে। এ ধরনের অপচেষ্টা করলে ছাত্ররা বসে থাকবেন না।’

সংবাদ সম্মেলনে আন্দোলনকারীদের ওপর সন্ত্রাসী হামলার বিষয়টিকে তীব্র নিন্দা জানিয়েছেন তিনি। একই সঙ্গে সন্ত্রাসীদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিতে সরকারের প্রতি অনুরোধ জানানো হয়।

এ সময় আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক নুরুল হক, রাশেদ খান, বিন ইয়ামিন মোল্লা, ফারুক হাসান, জসীমউদ্দিন প্রমুখ।

নুরুল হক নূর বলেন, রাষ্ট্রে প্রধান নির্বাহী ব্যক্তি হলেন প্রধানমন্ত্রী। তিনি কোটা বাতিল করে দিয়েছেন। কিন্তু তার নির্দেশনা এখন পর্যন্ত বাস্তবায়ন হয়নি। গেজেট বাস্তবায়নে কমিটির দরকার নেই। কিন্তু মন্ত্রণালয় কমিটি গঠনের নামে আমাদের সাথে প্রহসন করছে।

বিন ইয়ামিন মোল্লা বলেন, রাষ্ট্রের প্রধান যদি কোনো নির্দেশ দেয় তা সংশ্লিষ্ট মন্ত্রণালয়গুলো বাস্তবায়ন করবে, কিন্তু এখন পর্যন্ত বাস্তবায়ন হয়নি। সচিবরা কমিটি গঠনের নামে ‘ডাবল গেম’ খেলছে বলেও মন্তব্য করেন তিনি।

‘আমরা বার বার বলছি আন্দোলনে যাব। আসলে আমরা আমাদের দাবি দাওয়া মেনে নেয়ার ব্যাপারে সময় দিচ্ছি।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: