Home » বাংলাদেশ » প্রধানমন্ত্রীর কথায় আস্থা রাখতে বললেন -ওবায়দুল কাদের

প্রধানমন্ত্রীর কথায় আস্থা রাখতে বললেন -ওবায়দুল কাদের

কোটা সংস্কারের দাবিতে আন্দোলনে মেতেছে ঢাকাসহ দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীরা। এই আন্দোলন নিয়ে বিভিন্ন মতবাদ করছে বিভিন্ন সংসদ সদস্য এবং মন্ত্রীরা। এবার এই বিষয় নিয়ে মুখ খুললেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক ও সেতুমন্ত্রী।

মন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ‘আমি সেদিন যা বলেছি, আজও একই কথা বলব। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে পাঠিয়েছিলেন কোটা ব্যবস্থা পরীক্ষা-নিরীক্ষা দেখার জন্য।’

এ প্রসঙ্গে তিনি আরও বলেন, ‘আম সেই বার্তা তাদের কাছে পৌঁছে দিয়েছি। তাদের দাবিগুলো যৌক্তিক ও ইতিবাচক দেখা হচ্ছে। তারা আমাদের সিদ্ধান্ত মেনে নিয়ে সুর মিলিয়েছিল। এরপর কী হলো? কেন আবারও আন্দোলনে আছে সেটি আমার জানা নেই।’

আজ বুধবার সকালে আওয়ামী লীগের সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত বাংলাদেশ আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক উপ-কমিটির বৈঠক শেষে তিনি একথা জানান।

এই প্রসঙ্গে মন্ত্রী ওবায়দুল কাদের আরও জানান, ‘প্রধান মন্ত্রী তার পার্টির সেক্রেটারিকে পাঠিয়েছিলেন, এটাই সরকারের বক্তব্য। বিষয়টা নিয়ে চারপাশে বিভিন্ন কথা হচ্ছে, এসময় কেউ তার ব্যক্তিগত অভিমত প্রকাশ করতেই পারে। তিনি মন্ত্রী হতে পারেন, বড় নেতা হতে পারেন। তবুও সেটা তার একান্তই ব্যক্তিগত অভিমত। তবে এই মুহুর্তে আমি যা বলছি, সেটিই সরকারের।

এরপর মন্ত্রী আরও বলেন, ‘যারা  কোটা  সংস্কারের জন্য  আন্দোলন  করছে, তারা  যেন  এ  আন্দোলনেই  থাকে। কারও  উস্কানিতে তারা যেনো পিছিয়ে না পরে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: