Home » জাতীয় » ফরিদপুরে আরো তিনটি ট্রেন চালুর দাবিতে সমাবশে
ফরিদপুরে আরো তিনটি ট্রেন চালুর দাবিতে সমাবশে
ফরিদপুরে আরো তিনটি ট্রেন চালুর দাবিতে সমাবশে

ফরিদপুরে আরো তিনটি ট্রেন চালুর দাবিতে সমাবশে

ফরিদপুর থেকে রাজবাড়ী প্রতিদিন তিনটি ট্রেন চালুর দাবিতে শুক্রবার সকালে ফরিদপুর স্টেশনের প্লাটফর্মের সামনে সমাবেশ ও লাল পতাকা মিছিল করেছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)।

সমাবেশে বক্তারাদের দাবি হিসাবে বলেন, সকাল, দুপুর ও রাতে তিনটি ট্রেন চালু করলে সরকারের রাজস্ব আয় যেমন বাড়বে- তেমনি ফরিদপুরবাসী তথা দূরদুরান্ত থেকে আসা যাত্রীদের যাতায়াত সহজ ও সাশ্রয়ী হবে।

দীর্ঘ ১৮ বছর বিএনপি-জামায়াত জোটের কুচক্রী মহলের স্বার্থে ট্রেন বন্ধ করা হয়েছিল। বর্তমান সরকার একটি ট্রেন দিয়ে তা আবার চালু করেছে যা চাহিদার তুলনায় খুবই কম। এখন ট্রেনে প্রচুর যাত্রী হয়। যাত্রীদের কথা বিবেচনা করে ফরিদপুরে কমপক্ষে তিনটি ট্রেন চালু করা এখন সময়ের দাবি বলে বক্তারা উল্লেখ করেন।

সমাবেশে বক্তব্য দেন- ফরিদপুর জেলা সিপিবির সভাপতি কমরেড রফিকুজ্জামান লায়েক, সাধারণ সম্পাদক অরুণ কুমার শীল, কৃষকনেতা আতাউর রহমান কালু, মান্নান ফকির ও ছাত্র ইউনিয়ন জেলা সভাপতি মাসুদ হোসন প্রমুখ।

সমাবেশ শেষে তারা ফরিদপুরে ২৪ ঘণ্টায় তিনটি ট্রেন চালুর দাবিতে একটি লাল পতাকা মিছিল করেন।

প্রসঙ্গত, ১৯৯৬ সালে বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে ফরিদপুরের পুকুরিয়া থেকে রাজবাড়ী পযর্ন্ত লোকসানের কথা বলে ট্রেন বন্ধ করে রেল লাইন তুলে নেয়া হয়।

বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর আবার রেললাইন বসিয়ে ২০১৪ সালের ২০ আগস্ট স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রীর উদ্যোগে রেলমন্ত্রী মুজিবুল হক একটি ট্রেন চালু করে এ স্টেশনটি উদ্বোধন করেন।

এ বিষয়ে ফরিদপুর স্টেশনের স্টেশন মাস্টার মাসুদ রানা রনি বলেন, এখন ট্রেনে প্রচুর যাত্রী হয় এবং শত ভাগ যাত্রী টিকিট কেটে যাতায়াত করে। এখানে একাধিক ট্রেন চালুর উপযোগিতা ও চাহিদা রয়েছে। এতে সরকারের রাজস্ব আয় বাড়বে ও ফরিদপুরবাসী স্বাচ্ছন্দে যাতায়াত করতে পারবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: