Home » বিশ্ব » বাংলাদেশসহ বিশ্বের সকল বাঙ্গালীকে ট্রাম্পের নববর্ষের শুভেচ্ছা!

বাংলাদেশসহ বিশ্বের সকল বাঙ্গালীকে ট্রাম্পের নববর্ষের শুভেচ্ছা!

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বিশ্বের সব বাঙালিসহ বাংলাদেশকে বিশেষ ভাবে নববর্ষের শুভেচ্ছা জানিয়েছেন। ডোনাল্ড ট্রাম্পের পক্ষ থেকে দেশটির ভারপ্রাপ্ত পররাষ্ট্র সেক্রেটারি জন জে সুলিভান তার এক বিবৃতিতে বৃহস্পতিবার (১২ এপ্রিল) এ কথা প্রকাশ করেন।

শনিবার (১৪ এপ্রিল) বিশ্বে একত্রে বাংলা সনের নতুন বছর শুরু হবে। দিনটি বাঙালি জাতির হাজার বছরের সংস্কৃতি ও ঐতিহ্যের ধারক-বাহক। বিভিন্ন দৃষ্টিভঙ্গিকমাত্রায় প্লেকার্ড, ফেম্টুন হাতে মঙ্গল শোভাযাত্রাসহ  সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা বঢ়নাঢ্য আয়োজনে দিনটি পালিত হবে।আর সকল প্রকার আয়োজনে রং বেরং এর পোষাকে আহলাদে মেতে উঠবে বাঙালিরা।

নববর্ষকে কেন্দ্র করে যুক্তরাষ্ট্রের শুভেচ্ছার বিবৃতিতে আরো বলা হয়, প্রেসিডেন্ট ট্রাম্প এবং যুক্তরাষ্ট্রের জনগণের পক্ষ থেকে সব বাঙালিদের নববর্ষের শুভেচ্ছা জানাই। এই গুরুত্বপূর্ণ দিনে বাংলাদেশ, ভারত এবং বিশ্বের অন্যান্য দেশে যারা একত্রিত হচ্ছেন তাদের জানাই শ্রদ্ধা।

মাতৃভাষা বাংলায় যারা কথা বলেন পহেলা বৈশাখের আমেজ তাদের সুন্দর শোভাযাত্রা, মেলা ও নৃত্যের মধ্য দিয়ে সমৃদ্ধ ইতিহাস ও সংষ্কৃতি উদযাপনের সুযোগ করে দেয়।নব রুপে সজ্জ্বিত হয় ধরণী। হাসি কান্না বেদনা সব ভুলে একাত্রতে সবাই মিলিত হয় এক নতুন আমেজে।

যুক্তরাষ্ট্রের অর্থনীতি ও সংস্কৃতিতে অবদান রাখার জন্য দেশটিতে বসবাসকারী যত বাঙ্গালী বা বাংলাদেশি কমউনিটি রয়েছে তাদেরকে জানান আন্তরিক শুভেচ্ছাও ধন্যবাদ।

বিবৃতিতে বাঙালিদের উজ্জ্বল ভবিষ্যত কামনা করে উচ্ছশিত ট্রাম্প শুভেচ্ছা জানিয়ে বলেছেন-‘শুভ নববর্ষ’।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: