Home » বিশ্ব » বাবার হত্যাকারীদের ক্ষমা করে দিয়েছেন রাহুল-প্রিয়াঙ্কা গান্ধী
বাবার হত্যাকারীদের ক্ষমা করে দিয়েছেন রাহুল-প্রিয়াঙ্কা গান্ধী
বাবার হত্যাকারীদের ক্ষমা করে দিয়েছেন রাহুল-প্রিয়াঙ্কা গান্ধী

বাবার হত্যাকারীদের ক্ষমা করে দিয়েছেন রাহুল-প্রিয়াঙ্কা গান্ধী

দীর্ঘদিন ধরে বাবার হত্যাকারীদের বিরুদ্ধে মামলা চালানোর পর এবার তাদের ক্ষমা করে দিলেন রাজীব গান্ধীর দুই সন্তান রাহুল গান্ধী এবং প্রিয়াংকা গান্ধী। ভারতের প্রয়াত রাজীব গান্ধীর হত্যাকারীদের বিরুদ্ধে করা সমস্ত মামলার অবসান ঘটালো তার দুই সন্তান।

রাজীব গান্ধীর হত্যাকারীদের জন্য এতদিন ধরে ক্ষোভ ছিলো তার দুই সন্তানের মনে। কিন্তু গত শনিবার সিঙ্গাপুরে আইআইএমের আসরে ভাষণ প্রদান করার সময় বর্তমানের কংগ্রেস প্রধান রাহুল গান্ধী জানান, তার বাবা রাজীব গান্ধীর হত্যাকারীদের ক্ষমা করে দিয়েছেন তিনি এবং তার বোন প্রিয়াংকা গান্ধী। হিংসা পছন্দ করেন না বলেই তারা এরুপ সিদ্ধান্তে উপনিত হয়েছেন।

১৯৯০ সালের মাঝামাঝি শ্রীলংকায় তামিল স্বাধীনতাকামী সংগঠনের দলীয়-প্রধান ভেলুপিল্লাই প্রভাকরণ জঙ্গল সরকারবিরোধী সশস্ত্র সংগ্রামের নেতৃত্ব দেন। একারণে প্রভাকরণকে সর্বত্র খুঁজতে থাকে অস্ট্রেলিয়ার আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এই ঘটনার আগের বছর ১৯৮৯ সালের নির্বাচনে পরাজিত হয় কংগ্রেস প্রধান রাজীব গান্ধী। এরপর এক সাক্ষাৎকারে তিনি জানান, যদি তিনি পুনরায় নির্বাচিত হন তাহলে ভারতীয় শান্তিরক্ষী পাঠিয়ে শ্রীলংকার তামিলদের রক্ষা করবেন তিনি।

উল্লেখ্য, ১৯৯১ সালের নির্বাচনে অংশগ্রহন করেন রাজীব গান্ধী। নির্বাচনে অংশগ্রহনের পর থেকে তার উপর বহুবার আত্নঘাতী বোমা হামলা চালানো হয়। কিন্তু এক পর্যায়ে ১৯৯১ সালের ২১ মে মে দক্ষিণ ভারতে এক নারী এলটিটি কর্মীর আত্মঘাতী বোমা হামলায় নিহত হন কংগ্রেস প্রধান রাজীব গান্ধী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: