Home » জাতীয় » বিজিএমইএ নির্বাচনের দাবী তৃতীয় পক্ষের
বিজিএমইএ নির্বাচনের দাবী তৃতীয় পক্ষের
বিজিএমইএ নির্বাচনের দাবী তৃতীয় পক্ষের

বিজিএমইএ নির্বাচনের দাবী তৃতীয় পক্ষের

রাজধানীর কারওয়ান বাজারে একটি হোটেলে স্বাধীনতা পরিষদ এক বিশাল সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে আজ। বিজিএমইএতে পরিচালক পদের যে সংখ্যা, তার চেয়ে একজন প্রার্থী বেশি হলেই ভোটের আয়োজন করতে হবে একথা বলেন,পরিষদের আহ্বায়ক মো.জাহাঙ্গীর আলম । আমরা চাই যে নির্বাচন হোক।যে কোন ধরনের সমঝোতার মাধ্যমে কমিটি হলে ভোটারদের অধিকার ক্ষুণ্ন হবে বলে জানান ,এ আহ্বায়ক।ভোটবিহীন নির্বাচনে জয় এতে নেতাদের গ্রহন যোগ্যতা নিয় প্রশ্ন উঠে।

আমাদের দেশের তৈরি রপ্তানিকারকদের সংগঠন বিজিএমইএর নির্বাচনে অংশ নিতে নতুন আরেকটি পক্ষ নির্বাচনে অংশ গ্রহনের আত্মপ্রকাশ করেছে। স্বাধীনতা পরিষদ, বিজিএমইএ নামের এ পক্ষটি বলছে, তারা সংগঠনটির নির্বাচন প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ করবে। বিজিএমইএতে সক্রিয় দুই পক্ষ সম্মিলিত পরিষদ ও ফোরাম নিজেদের মধ্যে সমঝোতা করে নির্বাচন করতে পারে বলে তারা আশঙ্কা করছে।

বিজিএমইএর নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন আগামী ৩০ জানুয়ারি। এই পদে নির্বাচন হবে ৭ মার্চ।  গত ২০১৫ সালের এক সমঝোতা অনুযায়ী সভাপতি, সহসভাপতি ও ২৭টি পরিচালক পদ সম্মিলিত পরিষদ ও ফোরামের মধ্যে ভাগাভাগি হবে বলে, আশঙ্কা করছেন বিশেষজ্ঞরা। সম্মিলিত পরিষদ ও ফোরামের নেতারা যাঁদের সবুজ সংকেত দেবেন, কেবল তাঁরাই মনোনয়নপত্র কিনবেন ও বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হবেন।

আমি নিজেই প্রার্থী হয়ে আমরা নির্বাচন একথা বলেন,স্বাধীনতা পরিষদের আহ্বায়ক জাহাঙ্গীর আলম বলেন। সেই সময় স্থানীয় সংবাদ সম্মেলনে আহ্বায়ক কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: