Home » খেলাধুলা » ক্রিকেট » বিশ্বকাপ খেলেই অবসরে যাচ্ছেন শোয়েব মালিক
বিশ্বকাপ খেলেই অবসরে যাচ্ছেন শোয়েব মালিক
বিশ্বকাপ খেলেই অবসরে যাচ্ছেন শোয়েব মালিক

বিশ্বকাপ খেলেই অবসরে যাচ্ছেন শোয়েব মালিক

পাকিস্তানের সফল নির্ভরযোগ্য ব্যাটসম্যান সোয়েব মালিক। অভিষেক এর পর হতে এ পর্যন্ত উজ্জ্বল ব্যাট হাতে সেই সাথে সফল বল ও ফিল্ডিং এ। দীর্ঘদিন তিনি দলের জন্য সর্বোচ্চ শ্রম দিয়ে যাচ্ছেন। প্রাপ্তিও কম নন। এই মিড ডিপেন্ডএবল ব্যাটসম্যান এবার ভক্তদের মন কান্নায় ঝড়াতে যাচ্ছেন। শোনা যাচ্ছে আগামী ২০১৯ বিশ্বকাপই তার শেষ, তারপরই ৫০ ওভারের ক্রিকেট থেকে অবসর নেবেন পাকিস্তানের এই তারকা ক্রিকেটার। সামনেই জিম্বাবুয়ের বিরুদ্ধে সিরিজ খেলবে পাকিস্তান। তার আগেই ওয়ানডে ক্রিকেটে ক্যারিয়ারে ইতি কবে টানবেন, সেই সিদ্ধান্ত জানিয়ে দিলেন তিনি।

সাংবাদ সম্মেলনে এই পাকিস্তানি অলরাউন্ডার জানিয়েছেন, “যদি আপনি নিজের লক্ষ্য স্থির করে থাকেন, তাহলে সেই অভিষ্ট লক্ষ্যের অভিমুখেই আপনার জীবন এগিয়ে যাবে। আমিও জীবনের লক্ষ্য স্থির করেছি। আমরা অতীতে টি-টোয়েন্টি বিশ্বকাপ (২০০৯) জিতেছি, চ্যাম্পিয়নস ট্রফি জিতেছি (২০১৭)। কেবল বিশ্বকাপটাই এখনও আমার কাছে অধরা। যার জন্য আমাকে অবিরাম পরিশ্রম করতে হচ্ছে। আমার নিজের প্রতি আত্মবিশ্বাস আছে। আমি বিশ্বাস করি এই তরুণ দল অসাধ্য সাধন করার ক্ষমতা রাখে। আমরা নিজের শ্রেষ্ঠটাই দেব”।

তবে তিনি ভক্তদের একদমই মনক্ষুন্ন করছেন না। একদিনের আন্তর্জাতিক ফরমেট হতে নিজেকে সরিয়ে নিলেও এখনই টি-টোয়েন্টি থেকে নিজেকে সরিয়ে নিচ্ছেন না শোয়েব মালিক। ২০২০ সালে অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত ক্রিকেটের সবথেকে ছোট ফরম্যাটে খেলা চালিয়ে যাবেন তিনি।

উল্লেখ্য, ১৯৯৯ সালে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক করেছিলেন এই অলরাউন্ডার। তার ঠিক ২ বছরের মাথায় টেস্ট ক্রিকেটে অভিষেক হয় তার। আর শোয়েব মালিকের জীবনের প্রথম আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচটি খেলেন ২০০৬ সালে।

এক নজরে শোয়েব মালিকের ক্রিকেট ক্যারিয়ার-

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: