Home » বিশ্ব » বিশ্ব বঙ্গ বানিজ্য সম্মেলন কলকাতায়
বিশ্ব বঙ্গ বানিজ্য সম্মেলন কলকাতায়
বিশ্ব বঙ্গ বানিজ্য সম্মেলন কলকাতায়

বিশ্ব বঙ্গ বানিজ্য সম্মেলন কলকাতায়

মঙ্গলবার অর্থ্যাৎ আজকে দুই দিনব্যাপী চতুর্থ বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলন কলকাতায় শুরু হচ্ছে। এই শিল্প সম্মেলনের পক্রিয়া আয়োজন করা হচ্ছে কলকাতার উপশহর রাজারহাটের নিউটাউনে বিশ্ব বঙ্গ কনভেনশন সেন্টার হলে ।

পশ্চিমবঙ্গ সরকার আয়োজিত এই শিল্প সম্মেলনের উদ্বোধন হবে আজ বেলা ১১টায়। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এছাড়ও বিভিন্ন দেশের শিল্প প্রতিনিধিদল এই অনুষ্ঠানে যোগ দিবেন।

বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলন বা ‘বেঙ্গল গ্লোবাল বিজনেস সামিট’-এ যোগ দিচ্ছে বাংলাদেশসহ ৩১টি দেশের শিল্প প্রতিনিধিদল। এসব দলে থাকছেন শিল্পপতি, ব্যবসায়ী ও অর্থনীতিবিদেরা। এছাড়াও দেশের শিল্প প্রতিনিধিদল এর সাথে তাদের দায়িত্বশীল ব্যক্তিরা থাকবে।

বাংলাদেশের ব্যবসায়ী ও শিল্প মালিকদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের সহসভাপতি শেখ ফজলে ফাহিমের নেতৃত্বে ২৮ সদস্যের একটি শিল্প প্রতিনিধিদল এ সম্মেলনে যোগ দিচ্ছে। এতে যোগ দিচ্ছে চীনের ৩০টি সংস্থা এবং তাদের শিল্প প্রতিনিধিদল। এ ছাড়া অংশ নিচ্ছে পোল্যান্ড, ইতালি, স্কটল্যান্ড, সিঙ্গাপুর, থাইল্যান্ড, জাপান, আমেরিকা, ব্রাজিল, ফ্রান্স, জার্মানি, জাপান, কোরিয়া, ইতালি, নরওয়ে, কানাডা, যুক্তরাজ্যসহ বিভিন্ন দেশ ও তাদরে শিল্প প্রতিনিধিদল। এ সম্মেলনের মাধ্যমে বিশ্ব বানিজ্য সংস্থার উন্নয়নের কার্যক্রম  তরান্বিত হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: