Home » খেলাধুলা » অ্যাথলেটিকস » ভারতীয় অ্যাথলেটদের রুমে সিরিঞ্জের সমাহার!
ভারতীয় অ্যাথলেটদের রুমে সিরিঞ্জের সমাহার!
ভারতীয় অ্যাথলেটদের রুমে সিরিঞ্জের সমাহার!

ভারতীয় অ্যাথলেটদের রুমে সিরিঞ্জের সমাহার!

চলতি মাসের প্রথম সপ্তাহ থেকেই অস্ট্রেলিয়ায় শুরু হতে যাচ্ছে কমনওয়েলথ গেমসের জমজমাট আসর। যেই আসরে  অংশ নেওয়ার জন্য বিশ্বের সকল অ্যাটল্যাটিক এর দলগুলো নিজ নিজ প্রস্তুতি সেরে নিচ্ছে। কিন্তু তার আগেই বড় একটি খবর ছড়িয়ে পরেছে পুরো ভারতীয় অ্যাটলেটদের শিবিরে।অস্ট্রেলিয়ায় কমনওয়েলথ গেমসে অংশ নিতে যাওয়া 

আর সেই খবরটি হচ্ছে অস্ট্রেলিয়ায় কমনওয়েলথ গেমসে অংশ নিতে যাওয়া ভারতীয় অ্যাথলেটদের রুমে ইনজেকশনের সিরিঞ্জ পাওয়া গেছে এই ঘটনায় শনিবার তদন্তের মুখোমুখি হতে হয়েছে ভারতীয় অ্যাথলেটদের

ভারতের অ্যাটলেটদের ভিলেজের একজন ক্লিনার রুম পরিষ্কার করার সময় এসব সিরিঞ্জ দেখতে পেয়ে কর্তৃপক্ষকে অবহিত করেন। এখন সেগুলো পরীক্ষানিরীক্ষা করা হচ্ছে বলে জানান কমনওয়েলথ ফেডারেশনের (সিজিএফ) প্রধান নির্বাহী ডেভিড গ্রেভেমবার্গ। 

আর তিনি বলেন, ‘কমনওয়েলথ গেমসে অ্যাথলেটদের জন্যসুঁইবিহীননীতি বিদ্যমান। কারণ, ডোপিংয়ের বিরুদ্ধে আমাদের অবস্থানজিরো টলারেন্স অস্ট্রেলিয়ার গোল্ডকোস্টে আগামী বুধবার পর্দা উঠছে কমনওয়েলথ গেমসের। 

ভারতীয় দল অবশ্য তাদের রুমে সিরিঞ্জ থাকার বিষয়টি অস্বীকার করেছে। এমনকি কোনো অনৈতিক কাজের সঙ্গে তাদের কোনো সংশ্লিষ্টতা নেই বলেও জানিয়েছে। 

এদিকে গ্রেভেমবার্গ বলেন, ‘ক্লিনারের কাছ থেকে গেম ভিলেজের অ্যাথলেটদের রুমে সিরিঞ্জ পাবার রিপোর্ট পাবার সঙ্গে সঙ্গে সিজিএফের মেডিক্যাল কমিশনের সদস্যরা সেখানে যায়। আর ২০১৮ কমনওয়েলথ গেমস ডোপ বিরোধী নিয়মের অধীনে গেম চলাকালে কোনো অ্যাথলেট সুঁই ব্যবহার করতে পারবে না।

শুধুমাত্র বিশেষ ক্ষেত্রে অনুমোদন নিয়ে এর ব্যবহার করা যাবে। আমরা চাই না কোনো অ্যাথলেট গেমসের মাঠে প্রতারণার আশ্রয় গ্রহণ করুক। বিষয়ে সিজিএফ এর মেডিক্যাল কমিশন ডোপ বিরোধী মান অনুযায়ী তদন্ত করবে।এখন দেখার বিষয় যে অস্ট্রেলিয়ায় শুরু হতে যাওয়া কমনওয়েলথ গেমসে অংশ নিতে যাওয়া ভারতীয় দলে কোন প্রকার অঘটন ঘটে কিনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: