Home » জাতীয় » ভাষা সৈনিক, মুক্তিযোদ্ধা ও সাবেক সাংসদ সদস্য রাজ্জাক খন্দকার আর নেই
ভাষা সৈনিক, মুক্তিযোদ্ধা ও সাবেক সাংসদ সদস্য রাজ্জাক খন্দকার আর নেই
ভাষা সৈনিক, মুক্তিযোদ্ধা ও সাবেক সাংসদ সদস্য রাজ্জাক খন্দকার আর নেই

ভাষা সৈনিক, মুক্তিযোদ্ধা ও সাবেক সাংসদ সদস্য রাজ্জাক খন্দকার আর নেই

ভাষা সৈনিক, মুক্তিযোদ্ধা ও সাবেক সংসদ সদস্য এবং সাবেক রংপুর জেলা আওয়ামী লীগের সভাপতি শাহ আবদুর রাজ্জাক খন্দকার আমাদের থেকে চিরতরে বিদায় নিলেন। সোমবার ভোরে বার্ধক্যজনিত কারণে রংপুরের মাহিগঞ্জ সাতমাথা এলাকায় তার নিজ ভবনে ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি…রাজিঊন)।

বায়ান্নর মহান ভাষা আন্দোলনে রংপুরে যেসব মানুষ সক্রিয় ভূমিকা রেখেছিলেন তাদের মধ্যে অন্যতম হচ্ছেন শাহ্ আবদুর রাজ্জাক খন্দকার। ১৯৭১ সালে দেশ স্বাধীনের জন্য মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলেন তিনি। স্বাধীনতার পর তিনি রংপুরের পীরগাছা-কাউনিয়ার আসনের সংসদ সদস্য পদে নিযুক্ত ছিলেন।

২০১৪ সালে স্ত্রী সাবেক মহিলা আওয়ামী লীগ সভানেত্রী ও রংপুর জেলা পরিষদ প্রশাসক রেজিনা রাজ্জাকের মৃত্যুর পর অনেকটাই নিঃসঙ্গ হয়ে পড়েন আব্দুর রাজ্জাক খন্দকার। বেশিরভাগ সময় বাসা থেকে তেমন একটা বের হতেন না।

সোমবার মরহুম আবদুর রাজ্জাকের মৃতদেহ সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য সকাল ১০টা থেকে ১১ টা পর্যন্ত মাহিগঞ্জ গ্লাস ফ্যাক্টরি মাঠে রাখা হয়েছিলো। সেখানেই মরহুমের প্রথম জানাজা অনুষ্ঠিত হয়েছে। এরপর রংপুর পাবলিক লাইব্রেরি মাঠে দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে। রংপুরের পীরগাছা গ্রামের বাড়িতে তৃতীয় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে শাহ আবদুর রাজ্জাক খন্দকারকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হবে।

শাহ আবদুর রাজ্জাক খন্দকারের মৃত্যুতে মাহিগঞ্জের সকল শিক্ষা প্রতিষ্ঠান ছুটি ঘোষণা করা হয়েছে।

সাবেক সংসদ সদস্য শাহ আবদুর রাজ্জাক খন্দকারের মৃত্যুতে রংপুর জেলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ উদ্দিন আহমেদ, মেট্রোপলিটন চেম্বারের প্রেসিডেন্ট রেজাউল ইসলাম মিলন, মাহিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি বাবলু নাগ, সাধারণ সম্পাদক হাসেম আলীসহ বিভিন্ন রাজনৈতিক সামাজিক সাংস্কৃতিক সংগঠন গভীর শোক এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: