Home » বিনোদন » মাটির ময়নার প্রশংসায় ভারতীয় অভিনেত্রী অপর্ণা
মাটির ময়নার প্রশংসায় ভারতীয় অভিনেত্রী অপর্ণা
মাটির ময়নার প্রশংসায় ভারতীয় অভিনেত্রী অপর্ণা

মাটির ময়নার প্রশংসায় ভারতীয় অভিনেত্রী অপর্ণা

অপর্ণা সেন, ভারতীয় অভিনেত্রী গতকাল শনিবার ঢাকায় এসেছেন। ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে অংশ নিতে বাংলাদেশে এসেছেন তিনি।আজ রোববার অঁলিয়স ফ্রঁসেজে ‘উইমেন ফিল্মমেকার কনফারেন্স’ শীর্ষক সেমিনারে অংশ নেয়ার কথা রয়েছে তার।

পাশাপাশি ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হবে অপর্ণা সেন পরিচালিত সিনেমা সোনাটা। জাতীয় গণগ্রন্থাগার মিলনায়তনে আগামীকাল সোমবার (১৫ জানুয়ারি) বিকেল সাড়ে ৫টার দিকে তার এই ছবিটির প্রদর্শনীতে তিনি নিজেও উপস্থিত থাকবেন বলে নিশ্চিত করেছে ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব কৃর্তপক্ষ।

সোনাটা সিনেমায় শাবানা আজমি ও লিলেট দুবের সঙ্গে অভিনয় করেছেন অপর্ণা। মাঝবয়সী তিন নারীর গল্প নিয়ে ছবিটি নির্মিত হয়েছে। মারাঠি সাহিত্যিক এলকুঞ্চওয়ারের ‘সোনাটা’ নাটক অবলম্বনে নির্মিত হয়েছে এই সিনেমাটি।

অপর্না সেনের আগমন উপলক্ষে গতকাল শনিবার সন্ধ্যায় রাজধানীর ঢাকা ক্লাবে ভারতীয় হাই কমিশন আয়োজিত এক নৈশভোজ অনুষ্ঠিত হয়। সেখানে কথা বলেন অপর্ণ। তিনি বাংলাদেশি চলচ্চিত্র নিয়ে বলেন, ‘নানা কারণে বাংলাদেশি চলচ্চিত্র দেখা হয় না। তবে প্রয়াত চলচ্চিত্র নির্মাতা তারেক মাসুদের ‘মাটির ময়না’ চলচ্চিত্রটি দেখেছি। মুগ্ধ হয়েছি। অসাধারণ এই সিনেমাটি সবার একবার হলেও দেখা উচিত। তারেক মাসুদ দারুণ একজন নির্মাতা ছিলেন।’

অপর্ণা এ সময় বলেন, ‘ঘরে-বাইরে নারীরা আজও অবহেলিত। আমি চাইবো নারীরা এই শৃঙ্খল থেকে বেরিয়ে এগিয়ে যাবেন। নিজেদের যোগ্যতার প্রমাণ দিবেন। চলচ্চিত্রে এখন বিশ্বজুড়েই নারীদের প্রাধান্য বাড়ছে।’

মিস ক্যালক্যাটা খ্যাত আরো বলেন, ‘আমি নিজেকে অভিনেত্রী থেকে নির্মাতা হিসেবে পরিচয় দিতে বেশি ভালোবাসি।’

অনুষ্ঠানে ভারতীয় হাই কমিশনার হর্ষ বর্ধন শ্রিংলার পাশাপাশি কলকাতার জনপ্রিয় চিত্রনায়ক পরমব্রত চট্টোপাধ্যায়, তারিক আনাম খান, তৌকির আহমেদ, জাহিদ হাসান, চিত্রনায়ক ফেরদৌস, হানিফ সংকেত, আফসানা মিমি, বিপাশা হায়াত, মেহের আফরোজ শাওন, রোকেয়া প্রাচীসহ নাটক ও চলচ্চিত্রের অভিনয়শিল্পীরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: