Home » বিশ্ব » মারা গেলেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারবারা
মারা গেলেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারবারা
মারা গেলেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারবারা

মারা গেলেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারবারা

চিরদিনের মতো ইহকালের মায়া ত্যাগ করে পরলোক গমন করলেন সাবেক মার্কিন ফার্স্ট লেডি। স্থানীয় সময় গতকাল মঙ্গলবার ১৭ ই এপ্রিল তিনি মারা গিয়েছেন। মৃত্যুকালে তার বয়স ছিলো ৯২ বছর।

উল্লেখ্য যে, বারবারা বুশ মার্কিন যুক্তরাষ্ট্রের একমাত্র নারী, যিনি তার স্বামী এবং ছেলেকে একই দেশ আমেরিকার প্রেসিডেন্ট পদে দেখেছেন। বারবারা যুক্তরাষ্ট্রের ৪১তম প্রেসিডেন্ট জর্জ এইচ ডব্লিউ বুশের স্ত্রী এবং দেশটির ৪৩তম প্রেসিডেন্ট জর্জ ডব্লিউ বুশের মা বারবারা।

বারবারা ১৯২৫ সালের ৮ ই জুন নিউয়র্কে জন্মগ্রহণ করে। বারবারার মৃত্যুতে শোক প্রকাশ করে তার ছেলে জর্জ ডব্লিউ বুশ লিখেছেন, ‘৯২ বছর বয়সে আমার মা চলে গেলেন। লরা, বারবারা, জেনা ও আমি মর্মাহত। বারবারা বুশ এমন একজন ফার্স্ট লেডি ও নারী, যিনি তাঁর চপলতা, ভালবাসা ও জ্ঞান দিয়ে লাখো মানুষকে আলোকিত করেছেন।’।
বুশ আরও লিখেছেন, ‘আমি ভাগ্যবান যে বারবারা বুশ আমার মা। আমাদের পরিবার তাকে খুব মিস করবে। আপনাদের প্রার্থনা এবং শুভেচ্ছার জন্য সবাইকে অনেক অনেক ধন্যবাদ।’

বারবারার স্বামী জর্জ এইচ ডব্লিউ বুশ দীর্ঘদিন জটিল পারকিনসন রোগে ভুগছেন। তাঁকে হুইল চেয়ারে করেই চলাফেরা করতে হয়। তারপরেও চলতি বছরের জানুয়ারিতে বেশ আনন্দের সাথেই বুশ-বারবারা দম্পতি তাদের ৭৩তম বিবাহবার্ষিকী পালন করেন।

স্বামী জর্জ ডব্লিউ বুশের দপ্তর থেকে পারিবারিক সাক্ষরতার এক অবিশ্রান্ত সমর্থক হিসেবে দেওয়া এক বিবৃতি দেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: