Home » খেলাধুলা » মার্সের বিপক্ষে জয় পিএসজির কিন্তু পরাজয় নেইমারের!
মার্সের বিপক্ষে জয় পিএসজির কিন্তু পরাজয় নেইমারের!

মার্সের বিপক্ষে জয় পিএসজির কিন্তু পরাজয় নেইমারের!

গতকাল রাত পৌনে দুইটার দিকে লিগ ওয়ানে অন্যতম শক্তিশালী প্রতিপক্ষ মার্সেইয়ের বিপক্ষে মাঠে নেমেছিল নেইমার, এমবাপ্পে এবং কাভানিরা। গতকালকের ম্যাচে মার্সের বিপক্ষে ৩-০ গোলের বড় জয়ে লিগ শিরোপার দিকে ভালোভাবে এগিয়েছে পিএসজি। কিন্তু এমন উৎসবের দিনেও প্যারিসের মন খারাপ নেইমারের ইনজুরিতে। যদিও পিএসজি মার্সের বিপক্ষে জয়ী হয়েছে কিন্তু গতরাতে ইনজুরির কাছে পরাজয় মেনে নিয়েছেন পিএসজির সুপারস্টার নেইমার। গোড়ালিতে চোট পেয়ে স্ট্রেচারে করে মাঠ থেকে বের হয়ে যান তিনি। চোটের ধরন দেখে ধারণা করা হচ্ছে, চ্যাম্পিয়নস লিগের ফিরতি পর্বের ম্যাচে তাঁকে নাও পাওয়া যেতে পারে; যদিও এখনো হাতে সময় আছে নয় দিন। ম্যাচটি অনুষ্ঠিত হবে ৬ মার্চ।

এদিকে বার্নাব্যুর ক্ষতটা এখনো কি শুকিয়েছে প্যারিস সেইন্ট জার্মেইয়ের? দিব্যি বলে দেওয়া যায়, না। কারন ফেবারিট হিসেবে মাঠে নেমে রিয়াল মাদ্রিদের বিপক্ষে ৩-১ গোলে হারের ক্ষতটা এত সহজে শুকানোর নয়! নিশ্চিত ফিরতি পর্বে ঘরের মাঠে ঘুরে দাঁড়ানোর স্বপ্ন বুনছেন প্যারিসবাসী। হয়তো মনে মনে ভেবে রেখেছেন, ‘বার্নাব্যুর প্রতিশোধ ঠিকই তুলবেন নেইমার।’ কিন্তু রোনালদোদের বিপক্ষে সেই পোস্টারবয় নেইমারকেই তো পাচ্ছেন না তাঁরা! গতকালই তো ইনজুরিতে পড়েছেন ব্রাজিলিয়ান এই তারকা।

গতরাতে ইনজুরির কাছে পরাজয় মেনে নিয়েছেন পিএসজির সুপারস্টার নেইমার

গতরাতে ইনজুরির কাছে পরাজয় মেনে নিয়েছেন পিএসজির সুপারস্টার নেইমার

এদিকে মার্সের বিপক্ষে নেইমারের ইনজুরির দিনেও একটি করে গোল করেছেন কাভানি ও কিলিয়ান এমবাপে। ১০ মিনিটেই দলকে এগিয়ে দেন ফরাসি স্ট্রাইকার এমবাপে। বাঁ পায়ের শটে কাছের পোস্ট দিয়ে জালে জড়িয়েছেন বল। দ্বিতীয় গোলটি আত্মঘাতী। ২৭ মিনিটে কাভানির উদ্দেশ্যে নেইমারের ক্রস ঠেকাতে গিয়ে বল জালে পাঠিয়ে দেন মা মার্সের ডিফেন্ডার। দ্বিতীয়ার্ধে নেইমারের পাস থেকে ৩-০ করেছেন কাভানি।

ম্যাচের দ্বিতীয়ার্ধের ৭৭ মিনিটে ব্যথা পান নেইমার। বেশ কিছুক্ষণ মাঠে চিকিৎসা নেওয়ার পর স্ট্রেচারে করে মাঠ ছাড়েন বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার। আগেই তিনজন খেলোয়াড় পরিবর্তন করায় বাকি সময় তাই একজন কম নিয়ে খেলতে হয় স্বাগতিকদের। মার্সেইয়ের বিপক্ষে শেষ দিকে না হয় ১০ জন নিয়েই খেলা গেল; কিন্তু চ্যাম্পিয়ন্স লিগে মাদ্রিদের বিপক্ষে যদি নেইমারকে না পাওয়া যায়, তাহলে প্যারিসের ঘুরে দাঁড়ানোর স্বপ্ন না দেখাই উত্তম! কারন ফিরতি ম্যাচে রিয়াল মাদ্রিদের বিপক্ষে নেইমারের পিএসজিকে যে ২-০ গোলের ব্যাবধানে জিততে হবে। আর যদি নেইমার ৬ মার্চের আগে ইনজুরি থেকে না ফিরতে পারে তাহলে পিএসজির জন্য কাজটি বেশ কঠিন হয়ে যাবে।

আরো পড়ুন-

বেনজেমা, রোনালদোর জ্বলে উঠার দিনে উড়ে গেল আলাভেস

3 comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: