Home » খেলাধুলা » ক্রিকেট » মুস্তাফিজকে হিন্দি শেখাবে মুম্বাই ইন্ডিয়ান্স!
মুস্তাফিজকে হিন্দি শেখাবে মুম্বাই ইন্ডিয়ান্স!
মুস্তাফিজকে হিন্দি শেখাবে মুম্বাই ইন্ডিয়ান্স!

মুস্তাফিজকে হিন্দি শেখাবে মুম্বাই ইন্ডিয়ান্স!

এবারের আইপএল খেলতে দুদিন আগেই ঢাকা ছেড়েছেন বাংলাদেশের কাটার মাষ্টার মুস্তাফিজ আর ভারতের বিমান বন্দরে পৌছেই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্টেটাস দিয়েছেন মুস্তাফিজ। অপরদিকে মোস্তাফিজুর রহমানকে নিয়ে ভালোই মেতেছে মুম্বাই ইন্ডিয়ানস নিজেদের অফিশিয়াল ফেসবুক পেজে আইপিএলের বর্তমান চ্যাম্পিয়নরা নিয়মিতই বাঁহাতি পেসারের খবরাখবর জানিয়ে দিচ্ছে আজ যেমন মোস্তাফিজকে নিয়ে তাঁরা একটি ভিডিও প্রকাশ করেছে 

দ্য ফিজ এসে গেছেশিরোনামে সেখানে ফ্র্যাঞ্চাইজিটি মজা করে লিখেছে, ‘আপনাদের জন্য ভালো খবর আছে।এখানেভালো খবরশব্দ দুটি রোমান হরফে (Bhalo Khobor) লেখা হয়েছে। ভিডিওতে দেখা যাচ্ছে, ঢাকা থেকে মোস্তাফিজ মুম্বাইয়ে পৌঁছেছেন, বিমানবন্দরেচেক ইনকরেছেন। মোস্তাফিজ ইংরেজিতে, ‘ফার্স্ট ইয়ার, নিউ টিমবলেই বাংলায় জানিয়ে দিয়েছেন তাঁর ভালো লাগার কথা, ‘অনেক ভালো লাগছে। আশা করি, এই ভালো লাগাটা সামনে আরও এগিয়ে নেবে।টিম হোটেলে চেক ইন করে রুমের চাবি বুঝে নেওয়ার পর তাঁর মুখে হাসি, যেন বিদেশ  নয়, দেশেই আছেন ফিজ! 

সেই ২০১৬ আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে দুর্দান্ত খেলছিলেন মোস্তাফিজ। আস্থা অর্জন করেছিলেন টিম ম্যানেজমেন্ট অধিনায়ক ডেভিড ওয়ার্নারের। মোস্তাফিজে ওয়ার্নার এতটাই মুগ্ধ হয়েছিলেন, শুধু বাঁহাতি পেসারে জন্য বাংলা শেখার আগ্রহ প্রকাশ করেছিলেন অস্ট্রেলীয় ওপেনার। মোস্তাফিজের জন্য মুম্বাই ইন্ডিয়ানসেরও যে বাংলা ভাষার প্রতি আগ্রহ আছে, সেটি তাদের ভিডিও দেখে বোঝা যাচ্ছে।

তবে বিকল্প একটা উপায়ও তারা খুঁজছে, ‘চলুন, বাংলাদেশি তারকাকে একটু হিন্দি শেখাই, শেখাব কি?চোখ টিপের ইমোজি দেখেই বোঝা যাচ্ছে, কথাটা রসিকতা করেই বলা। মোস্তাফিজ হিন্দি শিখবেন কি না, তিনিই ভালো বলতে পারবেন। তবে তাঁর সঙ্গে টিম ম্যানেজমেন্টের যোগাযোগটা যেন আরও নিবিড় হয় বাংলাদেশ থেকে মুম্বাই ফ্র্যাঞ্চাইজি উড়িয়ে নিয়েছে নাফিস ইকবালকে। এখানে অবশ্য মুম্বাই কোচ মাহেলা জয়াবর্ধনের একটি ভূমিকা আছে। বিপিএলে জয়াবর্ধনে ছিলেন খুলনা টাইটানসের কোচ আর নাফিস ছিলেন দলের ম্যানেজার

নাফিসের মুম্বাইয়ে যোগ দেওয়া নিয়ে খুলনা টাইটানসের টেকনিক্যাল ডিরেক্টর হাবিবুল বাশার বললেন, ‘মাহেলা (জয়াবর্ধনে) নাফিসকে নিয়ে গেছে। বলতে পারেন মোস্তাফিজের ভাষাগত সহায়তা করতেই ওকে নেওয়া। সঙ্গে টিম ম্যানেজিং বিষয়টিও আরও ভালো করে শেখা হবে ওর।মুম্বাই ইন্ডিয়ানসের জার্সি পরে এরই মধ্যে নাফিস একটি ছবিও পোস্ট করেছেন ফেসবুকে, ‘কাজ অভিজ্ঞতা মাত্রই শুরু।মোস্তাফিজের কাছে সেরাটা পেতে চেষ্টার কমতি নেই মুম্বাইয়ের। গত আইপিএলে ধূসর স্মৃতিটা এবার রঙিন করার পালা মোস্তাফিজের! আর সেটা করতে পারলে আবার একটি স্বপ্নের আইপিএল শেষ করতে পারবে মুস্তাফিজ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: