Home » খেলাধুলা » মেক্সিকোর বিরুদ্ধে প্রস্তুত মার্সেলো-কস্তা
মেক্সিকোর বিরুদ্ধে প্রস্তুত মার্সেলো-কস্তা
মেক্সিকোর বিরুদ্ধে প্রস্তুত মার্সেলো-কস্তা

মেক্সিকোর বিরুদ্ধে প্রস্তুত মার্সেলো-কস্তা

রাশিয়া বিশ্বকাপ যত অঘটনের সৃষ্টি হচ্ছে। গ্রুপ পর্বে হাড্ডাহাড্ডি লড়াই দিয়ে শেষ রক্ষা করেনেকআউট পর্বে আসা বড় দলগুলো হারিয়ে যাচ্ছে নিমিশেই। আর্জেন্টিনা, পর্তুগাল দুই দলের সেরা খেলোয়াড় মেসি- রোনালদো যারা বর্তমান সময়ের সেরা খেলোয়াড় তারাই দলের হয়ে জ্বলে উঠতে ব্যর্থ। ফলে বিশ্বকাপ মিশন শেষ করে পারি দিয়েছে ঘরের কোনে। এবার দেখার বিষয় স্পেন, ব্রাজিল কি করেন।

তবে মস্কোর স্পার্তাক স্টেডিয়ামে গত বুধবার রাতে বাংলাদেশ সময় রাত ১২টায় নিজেদের গ্রুপ পর্বের শেষ ম্যাচে সার্বিয়াকে ২-০ গোলে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে বিশ্বকাপের অন্যতম ফেভারিট দল ব্রাজিল। তবে ম্যাচের শুরুতেই হোচট খায় ব্রাজিল। ম্যাচের ১০ মিনিট পার হতেই ইনজুরি আক্রান্ত হন ডিফেন্ডার মার্সেলো। পরে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। তার বদলে খেলতে নামেন ফিলিপ লুইস।

এদিকে, দ্বিতীয় পর্বের নক আউটের খেলায় কাল ২ জুলাই সোমবার বাংলাদেশ সময় রাত আটটায় মুখোমুখি হতে যাচ্ছে ব্রাজিল-মেক্সিকো। তবে তার আগে খুশির খবর দিলেন দলের সেরা ডিফেন্ডার মার্সেলো। সেরে উঠছেন ব্রাজিল দলের অন্যতম এই ডিফেন্ডার।

এ নিয়ে ব্রাজিল দলের চিকিৎসক রদ্রিগো লাসামার জানান, আমরা আশা করছি মেক্সিকোর বিপক্ষে তিনি খেলতে পারবেন। আমাদের হাতে কিছুটা সময় আছে।

রদ্রিগো লাসমার আরও বলেন, ‘সে কোমরের ব্যথায় ভুগছিল। কিন্তু এখন সে আগের থেকে অনেক ভালো আছে। আমাদের তার সুস্থ হয়ে ফেরার জন্য এখনো ৪৮ ঘন্টা অপেক্ষা করতে হবে। এরপর সে কেমন ব্যথা অনুভব করে তার ওপর নির্ভর করছে তাকে খেলানো যাবে কিন। মেক্সিকোর বিপক্ষে তার মাঠে নামা সম্ভব। আমরা তার ফেরার ব্যাপারে আশাবাদী।’

অন্যদিকে ব্রাজিল সমর্থকদের জন্য আরেকটি স্বস্তির খবর দিলেন কস্তা, তিনিও ইনজুরি কাটিয়ে অনুশীলনে ফিরেছেন।

মেক্সিকোর বিপক্ষে আগামী ২ জুলাই সোমবার রাত আটটায় মুখোমুখি হবে বিশ্বকাপে পাঁচবারের চ্যাম্পিয়ন দল ব্রাজিল।

আরও পড়ুন-

নেইমারকে নিয়ে ম্যারাডোনার মন্তব্য

এই ব্রাজিল অনেক কিছুর মিশ্রণে তৈরি-কিংবদন্তী জিকো

2 comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: