Home » খেলাধুলা » ‘মেসিকেই থামিয়ে দিলাম, কেন তো শিশু!’-ক্রোয়েশিয়া কোচ
'মেসিকেই থামিয়ে দিলাম, কেন তো শিশু!'-ক্রোয়েশিয়া কোচ
'মেসিকেই থামিয়ে দিলাম, কেন তো শিশু!'-ক্রোয়েশিয়া কোচ

‘মেসিকেই থামিয়ে দিলাম, কেন তো শিশু!’-ক্রোয়েশিয়া কোচ

ফিফা ফুটবল বিশ্বকাপ এর ২১ তম আসরে রাশিয়ায় জমজমাট বিশ্বকাপের মঞ্চ। আর সেই সাথে জমজমাট প্রতিটি ম্যাচই। ছোট বড় সব দলই যেন এখানে সমান তালে সমান ছন্দে খেলেছে আর সেই সাফল্য ধরে শেষ চারে উঠে এসেছে এবারের আসরের সেরা যোগ্য দলগুলো। আর চার দলের মধ্যে বেলজিয়াম-ফ্রান্স, ইংল্যান্ড-ক্রোয়েশিয়া রয়েছে দুর্দান্ত ফর্মে। শিরপার দাবিদার যেন চার দলই। তবে শেষ দুই দলই বেশি দাবিদার হবে যেখানে হার জিতের খেলায় পাবে একজন। ইংল্যান্ডকে ক্রোয়েশিয়ার মোটেও ভয় বা জটিল আকারে দেখতে প্রস্তুত নয় বলে মনে করেন দলের কোচ। কেননা গ্রুপ পর্বে তাদের থেকেও বড় দল কে হারিয়েছে তারা।
আর তারই জের ধরে ইংল্যান্ডের বিপক্ষে সেমিফাইনালে নামার আগে হুঙ্কার দিয়ে রাখলেন ক্রোয়েশিয়ান কোচ জলাতকো দালিচ। তিনি বলেছেন, ‘গ্রুপ পর্বে হেভিওয়েট মেসিকে থামিয়ে দিলাম, কেন তো শিশু!’ সেই সঙ্গে ক্রোট কোচ আরও বলেন, ‘আমরা ইংল্যান্ডকে ভয় পাচ্ছি না।’

চলতি আসরে ক্রোয়েশিয়ার মতই দুর্দান্ত ফর্মে রয়েছে হ্যারি কেন এর ইংল্যান্ড। ছয় গোল করে গোল্ডেন বুটের দৌড়ে শীর্ষস্থানে রয়েছেন ব্রিটিশ অধিনায়ক হ্যারি কেন।

পাশাপাশি এই ব্রিটিশ অধিনায়ককে থামানোই ক্রোটদের চ্যালেঞ্জ মানছেন দালিচ। হ্যারি কেন ছাড়াও রহিম স্টারলিংকে বিপদজনক বলে মনে করছেন ক্রোট কোচ। তবে প্রতিপক্ষের শক্তি নিয়ে বেশি মাথা ঘামাতে চান না রাকিতিচদের হেডস্যার। বরং চলতি বিশ্বকাপে মদ্রিচদের পারফরম্যান্স উপর আস্থা রাখতে চান তিনি।

উল্লেখ্য, রাশিয়া বিশ্বকাপে এখন পর্যন্ত অপরাজেয় রয়েছে ইউরোপের এই দেশ। নকআউট পর্বে আবার দু’টি ম্যাচেই পেনাল্টিতে জয় পেয়েছে ক্রোয়েশিয়া। তাই ইংল্যান্ড খাতায় কলমে এগিয়ে থাকলেও তাদের থামানো সম্ভব বলেই মত দালিচের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: