Home » বিশ্ব » যৌন পর্যটনের বিরুদ্ধে আওয়াজ তুলেছেন থাইল্যান্ডের সরকার!

যৌন পর্যটনের বিরুদ্ধে আওয়াজ তুলেছেন থাইল্যান্ডের সরকার!

থাইল্যান্ডের যৌন পর্যটনের ব্যপারে কমবেশি সবারই জানা আছে। প্রাকৃতিক সৌন্দর্য, ঐতিহ্যবাহী বৌদ্ধ মন্দির, এবং রন্ধনপ্রণালীর জন্য সারা বিশ্বেই দেশটির সুনাম থাকলেও যৌন পর্যটনের ব্যপারটি তাতে একটু কালি লেপন করে দেয়। তাই এবার স্বয়ং থাই সরকার দেশটির যৌন পর্যটনের বিরুদ্ধে আওয়াজ তুলেছেন।

গত বুধবার দেশটির পর্যটন বিভাগ এক প্রতিবেদনে জানিয়েছে, এবার সরকার দেশটির দুর্নাম ঘোচাতে যৌন পর্যটনের বিরুদ্ধে অবস্থান নিয়েছেন। প্রতিবেদনে আরো বলা হয়, থাইল্যান্ডকে গুনগত মানসম্পন্ন ভবিষ্যতের দিকে এগিয়ে নিতে বিপণন এবং কৌশল অবলম্বন করবে সরকার। তাছাড়া যে কোন ধরনে যৌন পর্যটনের বিরুদ্ধে দৃঢ় পদক্ষেপ নেওয়া হবে ।

উল্লেখ্য যে, একটি জরিপে দেখা যায় থাইল্যান্ডের বড় বড় শহরগুলোতে থাই এবং বিদেশীদের পরিচালনায় ব্যপকসংখ্যক যৌনপল্লী রয়েছে। আর থাই সরকার আয়ের ব্যপার মাথায় রেখে এসব কাজ কে প্রশ্রয় দিয়ে আসে।

এবার তাই দুর্নাম ঘোচাতেই হোক আর পরিবেশ সুস্থ রাখতেই হোক সরকারী উদ্যোগে শুরু হয়েছে যৌন পর্যটনের বিরুদ্ধে কর্মসূচী। ২০১৬ সালে থাই সরকার, দেশে ‘গুনগত মানসম্পন্ন পর্যটন’ সৃষ্টিতে যৌনপল্লীগুলো উচ্ছেদ করার ঘোষনা দিয়েছিলো। তারপরেও যৌন সেবা প্রদান করছে এমন অভিযোগে কিছু নামীদামী প্রতিষ্ঠানে অভিযান চালায় পুলিশ।

One comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: