Home » জাতীয় » অপরাধ » রূপা হত্যার মামলায় ৪ আসামীর মৃত্যুদণ্ড
রূপা হত্যার মামলায় ৪ আসামীর মৃত্যুদণ্ড
রূপা হত্যার মামলায় ৪ আসামীর মৃত্যুদণ্ড

রূপা হত্যার মামলায় ৪ আসামীর মৃত্যুদণ্ড

টাঙ্গাইলের মধুপুর এলাকায় চলন্ত বাসের মধ্যে কলেজছাত্রী জাকিয়া সুলতানা রূপাকে গণধর্ষণ এবং ধর্ষণের পর হত্যার মামলায় চারজন আসামির মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত।

সোমবার সকাল প্রায় ১১টার সময় টাঙ্গাইল নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের প্রধান বিচারক এবং অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক আবুল মনসুর মিয়া এ রায় ঘোষণা করেন।

একই সাথে এই মামলার অন্য আসামিকে ৭ বছরের কারাদণ্ড এবং ১ লাখ টাকা জরিমানা করার পাশাপাশি যে বাসটিতে রূপাকে ধর্ষণের ঘটনা ঘটেছিলো সেই বাসটি তার পরিবারকে ক্ষতিপূরণ হিসেবে দিয়ে দেওয়ারও আদেশ প্রদান করেছে আদালত।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত চার আসামি হচ্ছেন — ময়মনসিংহ-বগুড়া সড়কের ছোঁয়া পরিবহনের চালক হাবিবুর (৪৫) এবং হেলপার আকরাম (৩৫), শামীম (২৬) ও জাহাঙ্গীর (১৯)।

মামলার অপর আসামি ছোঁয়া পরিবহনের সুপারভাইজার সফর আলীকে (৫৫) ৭ বছরের কারাদণ্ড ও ১ লাখ টাকা জরিমানা করেছেন আদালত।

আসামিপক্ষে মামলা পরিচালনা করেন ঢাকা থেকে আসা অ্যাডভোকেট শামীম চৌধুরী দয়াল ও অ্যাডভোকেট দেলোয়ার হোসেন।

পিপি নাসিম জানান, আদালত চার আসামিকে মৃত্যুদণ্ড এবং একজনকে ৭ বছরের কারাদণ্ড ও ১ লাখ টাকা জরিমানা করার পাশাপাশি যে বাসে ঘটনাটি ঘটেছিল সেই বাসটি ভিকটিমকে দিয়ে দেওয়ার নির্দেশ দিয়েছেন।

গত বছরের ২৫ আগস্ট বগুড়া থেকে ময়মনসিংহ যাওয়ার পথে রূপাকে চলন্ত বাসে গণধর্ষণ করে পরিবহন শ্রমিকরা। বাসেই তাকে হত্যার পর মধুপুর উপজেলায় পঁচিশমাইল এলাকায় বনের মধ্যে মরদেহ ফেলে রেখে যায় তারা।

এলাকাবাসীর কাছ থেকে খবর পেয়ে মধুপুর থানা পুলিশ ওই রাতেই অজ্ঞাতপরিচয় নারী হিসেবে তার মরদেহ উদ্ধার করে। পরদিন ময়নাতদন্ত শেষে রূপার মরদেহ বেওয়ারিশ হিসেবে টাঙ্গাইল কেন্দ্রীয় গোরস্তানে দাফন করা হয়।

এ ঘটনায় পুলিশ বাদী হয়ে মধুপুর থানায় গণধর্ষণ ও হত্যা মামলা করে। পরদিন পত্রিকায় প্রকাশিত ছবি দেখে তার ভাই হাফিজুর রহমান মধুপুর থানায় গিয়ে ছোট বোন রূপার লাশ শনাক্ত করেন।

ঢাকার আইডিয়াল ল’ কলেজের ছাত্রী রূপা একটি কোম্পানির বিপণন বিভাগে কর্মরত ছিলেন। তার গ্রামের বাড়ি সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার আসাবাড়ি গ্রামে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: