Home » খেলাধুলা » রোনালদোকে ছাড়া অচল রিয়াল!

রোনালদোকে ছাড়া অচল রিয়াল!

রিয়াল মাদ্রিদ মানেই রোনালদো। শুরু হতেই রিয়ালের হয়ে একাই মাঠ বাপিয়ে রাখে রোনালদো। তাই বলাই যায় দলের এক বিরাট ভুমিকা একাই বহন করেন এই সিআর-সেভেন। কিন্তু মূল বিষয় হচ্ছে রোনালদো ছাড়া ভবিষৎ দিনগুলো কিভাবে কাটবে রিয়ালের। প্রতিটা ম্যাচেই গোলের জন্য তার দিকেই চেয়ে থাকে রিয়াল। বলতে গেলে একাই টানছেন ক্লাবকে। এ মৌসুমে রিয়ালের ৪২.১১ ভাগ গোলই এসেছে রোনালদোর কাছ থেকে!

যদিও এই মৌসুমের শুরুর দিকে গোলখরায় ভুগছিলেন সিআর সেভেন। চ্যাম্পিয়নস লিগে ৬ ম্যাচে গোল পেলেও লিগে টানা ১২ ম্যাচে মাত্র ২টি গোল ছিল তাঁর সম্বল। আবার নিষেজ্ঞার কারনে ৪টি ম্যাচে মাছেই নামতে পারেননি। ওই সময়েই লিগ শিরোপার দৌড় থেকে ছিটকে গেছে রিয়াল। কারণ, রোনালদো ছাড়া গোল করার আর কেউ নেই ‘লস ব্লাঙ্কো’দের।

তবে নিজেকে ফিরে পান জানুয়ারির মাঝের দিকে। আর তার পর থেকেই রীতিমত চলতি মৌসুমে গোল করে ফেলেছেন ৪০টি। জিদানের রোটেশন নীতিতে লিগের বেশ কিছু ম্যাচ বসে না থাকলে সংখ্যাটা আরও বাড়ত। আর সেই সাথে প্রাণ ফিরে পেল রিয়ালও। মৌসুমে এখনো পর্যন্ত রিয়ালের গোল ৯৫টি। অর্থাৎ ৩৩ বছরের রোনালদোই রিয়ালের ৪২.১১ ভাগ গোল এনে দিয়েছেন

কিন্তু রিয়ালের ক্যারিয়ারে এমন ভাবে কখনো দলকে এর আগে টানতে হয়নি এই সুপার স্টারকে। গত মৌসুমে দলীয় ১২০ গোলের মধ্যে রোনালদোর অবদান ছিল মাত্র ৪২টি। এ মৌসুমের আগে এতটা রোনালদো-নির্ভরতা দেখা গিয়েছিল ২০১৪-১৫ মৌসুমে। সেবার রিয়ালের ১৪৫ গোলের ৬১টি ছিল রোনালদোর (৪২.০৭ শতাংশ)। রিয়ালের জন্য শঙ্কার বিষয়, সেবার অনেক দিন পর একটা শিরোপাশূন্য মৌসুম কাটিয়েছিল রিয়াল।

জুভেন্টাসের বিপক্ষে মাঠে নামার আগে আজ একটি অনুপ্রেরণাই নিয়ে নামবেন রোনালদো। ইতিমধ্যে চ্যাম্পিয়নস লিগে তার ঝুলিতে ১৪ গোল জমা হয়ে গেছেন। আর মাত্র ৩টি গোল করলেই চ্যাম্পিয়নস লিগের এক মৌসুমে সর্বোচ্চ গোলের দ্বিতীয় রেকর্ডটিও ছুঁয়ে ফেলবেন এই পর্তুগিজ ফরোয়ার্ড। যদিও প্রথম রেকর্ডটি তাঁর নিজেরই গড়া। ২০১৩-১৪ মৌসুমে রিয়ালকে ‘লা ডেসিমা’ জেতানোর পথে ১৭ গোল করেছিলেন রোনালদো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: