Home » জাতীয় » রোমের উদ্দেশ্যে বিমানবন্দর ছেড়েছেন প্রধানমন্ত্রী
রোমের উদ্দেশ্যে বিমানবন্দর ছেড়েছেন প্রধানমন্ত্রী
রোমের উদ্দেশ্যে বিমানবন্দর ছেড়েছেন প্রধানমন্ত্রী

রোমের উদ্দেশ্যে বিমানবন্দর ছেড়েছেন প্রধানমন্ত্রী

ইতালি যাচ্ছেন মাননীয় প্রধানমন্ত্রি শেখ হাসিনা। আজ রবিবার সকাল ১০.৫ মিনিটে এমিরেট এয়ারলাইন্স এর একটি ফ্লাইটে প্রধানমন্ত্রী এবং তার সফরসঙ্গীরা রোমের উদ্দেশ্যে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেছেন। প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হিসেবে রয়েছেন, অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী ও পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী।

দুবাইতে ২ ঘন্টার যাত্রা-বিরতীর পর স্থানীয় সময় পৌনে ৭টায় তাদের বহনকারী বিমানটি রোমের ফিউমিসিনো বিমানবন্দরে পৌছবেন বলে জানা যায়। ইতালিতে নিযুক্ত বাংলাদেশের রাস্ট্রদূত আবদুস সোবহান সিকদার প্রধানমন্ত্রী কে স্বাগত জানাবেন।

ইতালিতে অনুষ্ঠিতব্য ইন্টারন্যাশনাল ফান্ড ফর এগ্রিকালচারাল ডেভেলপমেন্ট (আইএফএডি) এর প্রেসিডেন্ট গিলবার্ট এফ হুনগবোর এর আমন্ত্রনে এ বৈঠকে যোগ দিতে চারদিনের সরকারি সফরে ইতালি যাচ্ছেন প্রধানমন্ত্রী এবং তার সফরসঙ্গীরা।

পোপ ফ্রান্সিসের আমন্ত্রনে আগামী ১২ই ফেব্রুয়ারি ভ্যাটিকান সিটিতে যাবেন এবং পোপ ফ্রান্সিসের সাথে বৈঠক করবেন। উল্লেখ্য যে, গত ৩১শে নভেম্বর থেকে ২রা ডিসেম্বর প্রধানমন্ত্রি শেখ হাসিনার আমন্ত্রনে ঢাকা সফর করেছেন পোপ ফ্রান্সিস।

আগামী ১৩ই ফেব্রুয়ারি সকালে প্রধানমন্ত্রী আইএফএড‘র সদর দফতরে গভর্নিং কাউন্সিলের ৪১তম অধিবেশনে যোগ দিবেন। এরপর ঐদিন সন্ধ্যায় প্রধানমন্ত্রী রোমে অবস্থিত পারকো দেই প্রিনসিপি গ্র্যান্ড হোটেল অ্যান্ড এসপি তে প্রবাসী বাংলাদেশিদের আয়োজিত সংবর্ধণা সভায় যোগদান করবেন। এরপর আগামী ১৫ই ফেব্রুয়ারি আবুধাবি হয়ে দেশে ফিরবেন প্রধানমন্ত্রী এবং তার সফরসঙ্গীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: