Home » জাতীয় » শেষ কর্মদিবসে রাজধানী ছেড়ে যাচ্ছে লাখো মাুনষ
শেষ কর্মদিবসে রাজধানী ছেড়ে যাচ্ছে লাখো মাুনষ
শেষ কর্মদিবসে রাজধানী ছেড়ে যাচ্ছে লাখো মাুনষ

শেষ কর্মদিবসে রাজধানী ছেড়ে যাচ্ছে লাখো মাুনষ

দেখতে দেখতে শেষ হয়ে আসছে পবিত্র মাহে রমজান। আজ মধ্যপ্রাচ্যে চাঁদ দেখা গেলে আহামী কাল ঈদ আর সেই হিসাব মত বাংলাদেশে আগামী শনিবার পবিত্র ঈদ উল ফিতর। আর স্বজনদের সঙ্গে ঈদের আনন্দ ভাগ করে নিতে ঘরে ফিরছে সবাই। আজ শেষ কর্মদিবস শেষে তেমনি তারা সবার। ঈদের খুশিতে আর স্বজনদের সাথে ঈদ করতে শেষ কর্মদিবসে রাজধানী ছাড়ছে লাখ লাখ মানুষ।

বৃহস্পতিবার ভোর থেকে ট্রেন, বাস, লঞ্চ ছাড়াও প্রাইভেটকার, ট্রাক এমনকি শত শত মোটরসাইকেলে ঢাকা ছাড়ছেন তারা। নাড়ির টানে নগরবাসীর এই ঘরে ফেরায় কার্যত ফাঁকা হয়ে যাচ্ছে রাজধানী। সেই সাথে ব্যস্তময় ঢাকা হতে যাচ্ছে মানবশূন্য।

বৃহস্পতিবার(১৪ জুন) ভোর থেকে বাড়ি ফিরতে ঘরমুখো মানুষের স্রোত দেখা যাচ্ছে বাস ও রেল স্টেশনগুলোতে। তবে এর আগ থেকেও থেকেই শুরু হয়েছে রেলের বিশেষ সার্ভিস। আজও রাজধানীর কমলাপুর স্টেশনে ঘরে ফেরা মানুষের ঢল। ট্রেন ছাড়ছে শিডিউল অনুযায়ী নির্ধারিত সময়ে। তবে সিট না পেয়ে অনেককে ঘরে ফিরতে ট্রেনের ছাদেও অবস্থান নিতে দেখা গেছে।

অগ্রিম টিকিট কাটতে যারা ব্যর্থ হয়েছেন তাদের জন্য রেলওয়ের ভ্রাম্যমাণ টিকিট বিক্রির ব্যবস্থা রয়েছে। কমলাপুর ও বিমানবন্দর রেল স্টেশনে ৬৫ থেকে ৭০ জন টিটিই (ট্রাভেলিং টিকিট এক্সামিনার) ভ্রাম্যমাণ টিকিট বিক্রি করছেন। কমলাপুর স্টেশনের প্রবেশ পথেই এরা দাঁড়িয়ে আছেন। বিনা টিকিটের যাত্রীদের কাছে এরা টিকিট বিক্রি করছেন।

অন্যদিকে, ভোর থেকে রাজধানীর গাবতলী, কল্যাণপুর, শ্যামলী, মহাখালী ও সায়েদাবাদ বাস কাউন্টারগুলোতে নিজ নিজ গন্তব্যের বাসের জন্য অপেক্ষা করতে দেখা গেছে ঘরমুখি হাজারও মানুষকে। তবে বাসের ক্ষেত্রে ঘরমুখো মানুষের একটু বিড়ম্বনায় পড়তে হচ্ছে। কারণ সময়মত ট্রেন ছেড়ে গেলেও দূরপাল্লার বাস ছাড়ছে নির্ধারিত সময়ের পর। তবে এত কষ্টের পরও স্বজনদের সঙ্গে ঈদ উদযাপন বড় কাছে পাওয়া হিসেবে দেখছেন তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: