Home » বিশ্ব » পাকিস্তান » সন্দেহ জনকভাবে জয়নাবের ‘হত্যাকারী’ গ্রেফতার
সন্দেহ জনকভাবে জয়নাবের 'হত্যাকারী' গ্রেফতার
সন্দেহ জনকভাবে জয়নাবের 'হত্যাকারী' গ্রেফতার

সন্দেহ জনকভাবে জয়নাবের ‘হত্যাকারী’ গ্রেফতার

পাকিস্তানে ছয় বছরের শিশু জয়নাব আনসারি হত্যাকান্ডেরর তদন্তেরে অগ্রগতী নিয়ে অসন্তোষ প্রকাশ করেছে দেশটির সর্বোচ্চ আদালত ।শিশুটি ধর্ষণ ও হত্যার ঘটনায় মূল সন্দেহভাজনকে গ্রেফতার করা হয়েছে।

পাঞ্জাব প্রদেশের মুখ্যমন্ত্রী শাহবাজ শরিফ গতকাল রাতে লাহোরে এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন। ডনের

শাহবাজ শরিফ বলেন, ২৪ বছর বয়সী ওই হত্যাকারী ও ধর্ষকের নাম ইমরান আলী। তিনি একজন নামকরা ‘সিরিয়াল কিলার’। ইমরান আলী বিরুদ্ধে গত দুই বছরে ৬ থেকে ৭ বছরের একাধিক মেয়েশিশুকে ধর্ষণ ও হত্যার অভিযোগ রয়েছে ।

তিনি আরো জানান, জয়নাবের খুনিদের ধরতে এক হাজার ১৫০ জনের ডিএনএ নমুনা গ্রহন করা হয়। ডিএনএ তদন্ত করার পর খুনিকে গ্রেফতার করা সম্ভব হয়।

এ ঘটনায় ইমরানের সম্পৃক্ততা প্রমাণিত হয়েছে এবং তিনি নিজের ‘দোষ’ স্বীকার করেছেন বলে জানা যায়। তবে তাৎক্ষণিকভাবে অতিরিক্ত অভিযুক্ত তরুণ বা তার আইনজীবীর পক্ষ থেকে কোনো ধরনের প্রতিক্রিয়া পাওয়া যায়নি ।

গত ৪ জানুয়ারি কোরান শিক্ষার ক্লাসে যাওয়ার পথে নিখোঁজ হয় জয়নব আনসারি। কয়েক দিন পর শহরের একটি আবর্জনা্ ফেলার জায়াগায় থেকে তার মৃতদেহ পাওয়া যায় ।লাশ নিয়ে তদন্ত করার পর বলা হয়, তাকে ধর্ষণের পর গলা টিপে হত্যা করা হয়েছে।
ওই দিনের সিসিটিভি ক্যামেরার ফুটেজে জয়নবকে শেষবার জীবিত অবস্থায় দেখা গেছে।এতে দেখা যায় একজন অচেনা লোকের হাত ধরে সে হেঁটে যাচ্ছে। এই ঘটনায় দাঙ্গা-সহিংসতায় দেশটিতে দুজন নিহত হয়।

লাহোরে মুখ্যমন্ত্রীর সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জয়নবের বাবা আমিন আনসারিও। স্থানীয় একটি গণমাধ্যম ‘হত্যাকারীকে’ তাদের পরিবারের পরিচিত বলে উল্লেখ করলেও জয়নাবের বাবা তা নাকচ করে দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: