Home » বিশ্ব » সাড়ে ৮ লাখ টাকা বিদ্যুৎ বিল দেখে সবজি বিক্রেতার আত্মহত্যা!
সাড়ে ৮ লাখ টাকা বিদ্যুৎ বিল দেখে সবজি বিক্রেতার আত্মহত্যা!
সাড়ে ৮ লাখ টাকা বিদ্যুৎ বিল দেখে সবজি বিক্রেতার আত্মহত্যা!

সাড়ে ৮ লাখ টাকা বিদ্যুৎ বিল দেখে সবজি বিক্রেতার আত্মহত্যা!

ভারতে এক সবজি বিক্রেতার বিদ্যুৎ বিল সাড়ে ৮ লাখ টাকা! এ যেনো স্বপ্নের রাজ্য।  হ্যাঁ এমনটাই ঘটেছে ভারতের মহারাষ্ট্র ঔরঙ্গাবাদে।  এমন ভয়ানক বিদ্যুৎবেলের দুশ্চিন্তায় শেষপর্যন্ত আত্মহত্যা করেছেন এ সবজি বিক্রেতা।

জানা যায়, মৃত সবজি বিক্রেতার নাম জগন্নাথ নেহাজি শেলকে। বৃহস্পতিবার(১০ মে) রাতে তিনি নিজ বাড়িতেই আত্মহত্যার ঘটনাটি ঘটান। সুইসাইড নোটে তিনি জানান, বিদ্যুৎ বিল এত বেশি আসায় দুশ্চিন্তায় পড়ে তিনি আত্মহত্যার সিদ্ধান্ত বেছে নিয়েছেন।

তথ মতে জানা যায়, জগন্নাথের কাছে এপ্রিল মাসের বিদ্যুৎ বিলে ইউনিট আসে ৬১,১৭৮। নির্ধারিত বিল অনুযায়ী যার অর্থমূল্য প্রায় ৮ লক্ষ ৭৮ হাজার টাকা। এমন ঘটনাই নিজের গাফিলতির কথা স্বীকার করে নিয়েছে মহারাষ্ট্র স্টেট ইলেকট্রিসিটি ডিস্ট্রিবিউশন কোম্পানি নামে সেই বিদ্যুৎবণ্টন সংস্থা।

বিদ্যুৎ সংস্থা থেকে বলা হয়েছে, দশমিকের গণ্ডগোলের জেরেই এই ঘটনা ঘটেছে। আদতে জগন্নাথের বিদুৎ খরচ হয়েছিল ৬,১১৭.৮ ইউনিট। দশমিক না পড়ায় তা গিয়ে দাঁড়িয়েছে ৬১,১৭৮ ইউনিটে। তার ফলেই কয়েক লাখ টাকা বিদ্যুৎ বিল চলে আসে জগন্নাথের দেহে। ৬,১১৭.৮ ইউনিট হিসাবে জগন্নাথের বিদ্যুৎ বিল দিতে হত ২,৮০৩ টাকা।

এমন কেলেংকারীতে উক্ত সংস্থার অ্যাকাউন্ট অ্যাসিস্টেন্ট সুশিল কাশিনাথ কোলিকে সাসপেন্ড করেছে। কিন্তু এই সংস্থাই প্রথমে দাবি করেছিল জগন্নাথের মৃত্যুতে তাদের কিছুই করার নেই। পরে সোশ্যাল মিডিয়ায় জগন্নাথের সুইসাইড নোটের ছবি ভাইরাল হয়ে যাওয়ায় চাপের মুখে অন্য ব্যবস্থা নেয় সেই বিদ্যুৎ বণ্টন সংস্থা।

তবে সংস্থার এই পদক্ষেপে নারাজ নিহত জগন্নাথের পরিবার। তাদের দাবি, এই ঘটনায় দোষী কর্মকর্তাদের গ্রেফতার করতে হবে। তা না হলে হাসপাতাল থেকে জগন্নাথের মরদেহ নিয়ে আসবেন না বলেও সাফ জানিয়ে দিয়েছেন তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: