Home » চট্টগ্রামের খবর » হোল্ডিং ট্যাক্স না দেওয়ায় হোটেলের সামনে ময়লা
হোল্ডিং ট্যাক্স না দেওয়ায় হোটেলের সামনে ময়লা
হোল্ডিং ট্যাক্স না দেওয়ায় হোটেলের সামনে ময়লা

হোল্ডিং ট্যাক্স না দেওয়ায় হোটেলের সামনে ময়লা

কক্সবাজারের কলাতলী এলাকাটিতে একটি তারকামানের হোটেলের সামনে ডাস্টবিনের আবর্জনা ফেলল কক্সবাজার পৌর কর্তৃপক্ষ। এই ঘটনায় সর্বত্র নিন্দার ঝড় উঠেছে।

জানা গিয়েছে, গতকাল দুপুর ১টার দিকে পৌর কর্তৃপক্ষের একটি ডাস্টবিনের ময়লাভর্তি ডাম্পার এসে কলাতলী এলাকাটির একটি তারকামানের হোটেলের সামনে আবর্জনা গুলো ফেলে দিয়ে যায়। একই সময়ে পার্শ্ববর্তী আরও ৩টি হোটেলের সামনে একই রকম কায়দায় ময়লা ফেলা হয়।

হোটেলের প্রধান ফটকে আবর্জনা ফেলার ফলে পুরো হোটেলে দুর্গন্ধ ছড়িয়ে পড়ে। পর্যটকেরা দুর্গন্ধে অতিষ্ঠ হয়ে উঠে। এক পর্যায়ে অনেক পর্যটক হোটেল থেকে বের হয়ে যান। অনেকে নাক চেপে ধরে চলাচল করে।

পর্যটকেরা বলেন, এটা কোন ধরণের কাজ। হোটেলের সামনে কেন পৌরসভার ময়লা ফেলবে।

অন্যদিকে কক্সবাজার পৌরসভার কর্মচারি স্বপন বলেন, মেয়র মহোদয়ের নির্দেশে ময়লা গুলো সেখানে ফেলা হয়েছে। আমরা হুকুম পালন করেছি। এর বাইরে অন্যকিছু আমরা জানি না।

ময়লাগুলো ফেলার সময় পৌরসভার এক কর্মচারি হোটেলের লোকজনকে বলেন, হোল্ডিং টেক্স না দেওয়ায় মেয়র ময়লা ফেলতে বলছেন।

এদিকে তারকামানের হোটেলের পক্ষ থেকে বলা হয়েছে, তাদের হোল্ডিং টেক্স থেকে শুরু করে সবকিছু দেওয়া আছে। তারপরও যদি কিছু বাকি থাকতো তাহলে নোটিশ দেওয়া যেত। কিন্তু পর্যটন মৌসুমে হঠাৎ পৌর কর্তৃপক্ষের এ ধরণের আচরণ মেনে নেওয়ার মতো নয়। এরফলে পর্যটকদের মধ্যে বিরুপ ধারণা সৃষ্টি হয়েছে।

অন্যদিকে কক্সবাজার পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র মাহবুবুর রহমান বলেন, কয়েকদফা নোটিশ দেওয়ার পরেও অনেক হোটেল ভ্যাট দেয়নি। এতে পৌরসভা নানা সমস্যার সম্মুখীন হচ্ছে। তিনি আরও জানান, ভ্যাট না দেওয়ায় বাধ্য হয়ে ময়লা ফেলা হয়েছে।

উল্লেখ্য, প্রায় ৩ ঘন্টা পর ময়লাগুলো সেখান থেকে সরিয়ে নেওয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: