Home » অর্থনীতি » ২০১৮-১৯ অর্থ বছরের বাজেট হবে ব্যবসাবান্ধব-মোশাররফ হোসেন
২০১৮-১৯ অর্থ বছরের বাজেট হবে ব্যবসাবান্ধব-মোশাররফ হোসেন
২০১৮-১৯ অর্থ বছরের বাজেট হবে ব্যবসাবান্ধব-মোশাররফ হোসেন

২০১৮-১৯ অর্থ বছরের বাজেট হবে ব্যবসাবান্ধব-মোশাররফ হোসেন

নতুন বাজেটে ব্যবসায়ীদের বিশেষ স্বার্থ দেখার বিষয়ে জাতীয় রাজস্ব বোর্ড এর চেয়ারম্যান মো. মোশাররফ হোসেন ভূইয়া বলেন, ‘আগামী ২০১৮-১৯ অর্থবছরের বাজেট হবে সর্ববৃহৎ, জনকল্যাণমুখী ও ব্যবসাবান্ধব। ব্যবসায় ক্ষেত্রে শুল্ক নির্ধারণে সমতা আনতে ঘাটতি পূরণে চেষ্টা করা হচ্ছে।’

শুক্রবার(২৭ এপ্রিল) বিকালে বেনাপোল কাস্টমস হাউস ক্লাবে আয়োজিত এক সভায় আমদানি ও রপ্তানিকারক, বন্দর ব্যবহারকারী বিভিন্ন সংগঠনের সঙ্গে প্রাক-বাজেট আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এই সভার আয়োজন করেন বেনাপোল কাস্টমস হাউস এর কর্তৃপক্ষ।

রাজস্ব বোর্ডের চেয়ারম্যান উক্ত সভায় আরও বলেন, ‘ব্যক্তি পর্যায়ে আয়করের সীমা আড়াই লাখ টাকার পরিবর্তে সাড়ে তিন লাখ টাকা, বিদেশ ভ্রমণ কর প্রত্যাহার করা যায় কিনা তা বিবেচনাধীন আছে।’

তিনি তার বক্তব্যের এক পর্যায়ে সকলের প্রতি আহ্ববান করে বলেন, পাশাপাশি বেনাপোল বন্দরকে আরো পরিবৃদ্ধি, গতিশীল ও কাস্টমস হাউজকে আরো বেশি সক্রিয় হতে বলেন এবং সেই সাথে সকল ব্যবসায়ীদের কে আমনাদি থেকে রপ্তানির বেশি করাতে বলেন।

উক্ত সভায় সভাপতিত্ব করেন বেনাপোল কাস্টমস কমিশনার বেলাল হোসেন চেীধুরী। সেই সাথে আরো উপস্থিত ছিলেন, জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য মো. ফিরোজ শাহ আলম (শুল্ক নীতি ও আইসিটি), কানন কুমার রায় (কর-নীতি), মো. রেজাউল হাসান (মূসক নীতি)।

এছাড়া সভায় উপস্থিত ছিলেন, যশোর চেম্বার অব কমার্সের সাবেক সভাপতি মিজানুর রহমান, যশোর প্রেসক্লাব সভাপতি জাহিদ হাসান টকুন, পৌর মেয়র আশরাফুল আলম লিটন, ইন্ডিয়া বাঙলাদেশ চেম্বার অব কমার্সের বন্দর সাব কমিটির চেয়ারম্যান মতিয়ার রহমান, বেনাপোল প্রেসক্লাব সভাপতি মহসিন মিলন, বেনাপোল সিএন্ডএফ এজেন্টস অ্যাসোসিয়েশন সভাপতি মফিজুর রহমান সজন, সাধারণ সম্পাদক এমদাদুল হক লতাসহ কাস্টম পুলিস।

সভার আগে এসবিআর চেয়ারম্যান উদ্বোধন করেন ৫০ কোটি টাকার মূল্যের আধুনিক ভ্রাম্যমাণ স্কেল ও বাইপাস সড়কের নিয়ন্ত্রণ কক্ষ।

One comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: