Home » জাতীয় » ‘২০৪১ সালে দক্ষিণ এশিয়ার মধ্যে একটি উন্নত দেশ হবে বাংলাদেশ’
'২০৪১ সালে দক্ষিণ এশিয়ার মধ্যে একটি উন্নত দেশ হবে বাংলাদেশ'
'২০৪১ সালে দক্ষিণ এশিয়ার মধ্যে একটি উন্নত দেশ হবে বাংলাদেশ'

‘২০৪১ সালে দক্ষিণ এশিয়ার মধ্যে একটি উন্নত দেশ হবে বাংলাদেশ’

বাংলাদেশ ধীরে ধীরে অর্থনৈতিক উন্নয়ন করে পৃথিবীর বুকে মাথা উচু করে দাড়াচ্ছে। আর তারই সুফল হিসাবে এইতো কিছুদিন আগে দক্ষিণ এশিয়ার  একটি উন্নয়নশীল দেশ হিসেবে বিশ্বের দরবারে পরিচিত লাভ করেছে।

শেখ হাসিনার হাতে বাংলাদেশ অর্থনৈতিকভাবে গত কয়েক বছরের মধ্যে বেশ এগিয়ে যাচ্ছে। তিনি বলেন তার অধিনে বাংলাদেশ অথনৈতিকভাবে অনেক দুর এগিয়ে যাচ্ছে। আর সেই লক্ষেই ২০৪১ সালে দক্ষিণ এশিয়ার অন্যান্য দেশগুলোর মধ্যে বাংলাদেশ উন্নত সমৃদ্ধ দেশ হিসেবে মাথা তুলে দাঁড়াবে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ সকালে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে জাতীয় শিশু কিশোর সমাবেশে তিনি কথা বলেন 

বাংলাদেশের উন্নয়নের অগ্রযাত্রা দেখে এসময় তিনি বলেন, আমরা কারো কাছে হাত পেতে নয়, মাথা নত করে নয়, আমরা মর্যাদার সাথে বিশ্বে চলবো। আমরা যেভাবে আমাদের স্বধীনতা অর্জন করেছি, ঠিক সেভাবেই বিশ্বের দরবারে আমরা অথনৈতিকভাবে সফলতা লাভ করবো।

এছাড়া বাংলাদেশের শিক্ষকঅভিভাবকদের দৃষ্টি আকর্ষণ করে প্রধানমন্ত্রী বলেন, শিশুরা যেন সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদকাসক্তের দিকে না যায় সেদিকে সবার দৃষ্টি দিতে হবে। আজকের শিশুই আগামী দিনে দেশ পরিচালনা করবে। ওরাই একদিন দেশের প্রধানমন্ত্রী, মন্ত্রী হবে আর তাই সে লক্ষেই এখন থেকেই তাদের মধ্যে সেই ধরনের মন মানসিকতা এবং দেশপ্রেম আনতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: