Home » খেলাধুলা » অনুশীলনে ফিরছেন ব্রাজিল সুপার স্টার নেইমার!
অনুশীলনে ফিরছেন ব্রাজিল সুপার স্টার নেইমার!
অনুশীলনে ফিরছেন ব্রাজিল সুপার স্টার নেইমার!

অনুশীলনে ফিরছেন ব্রাজিল সুপার স্টার নেইমার!

প্রায় দীর্ঘ দুই মাস হতে চলল মাঠের বাইরে রয়েছে পিএসজি স্ট্রাইকার নেইমার। সেই যে ফরাসি জায়ান্টেদের মাঠে অলেম্পিক মাসৈই এর বিপক্ষে খেলতে নেমে পায়ের পাতার হাড় ভেঙে যায় নেইমারের। অনেকেই তো ভেবে ছিল যে গতবারের মত এবারও নেইমারের বিশ্বকাপ শেষ হয়ে যাবে।

কিন্তু পরবর্তীতে তার পায়ের অপারেশন করার পর ডাক্তার বলে যে নেইমারের মাঠে ফেরার জন্য নূন্যতম তিন মাস সময় লাগবে। তাই সেখান থেকে রাশিয়া বিশ্বকাপের প্রস্তুতির জন্য পায়ের অস্ত্রোপচারের পর আপাতত রিও ডি জেনেইরোর বিলাসবহুল রিসর্টে রিহ্যাবে নেওয়া হয় পিএসজি’র ব্রাজিলিয় তারকা নেইমার জুনিয়র। কারণ তার সামনে লক্ষ্য একটাই, বিশ্বকাপের আগে ফিট হয়ে দেশের জার্সিতে রাশিয়াতে নেমে পড়া।

কিন্তু দুইমাস যেতে না যেতেই নেইমার এর মাঠে ফেরার ব্যাপারে এটি সুখবর দিল পিএসজি কোচ এমেরি। যেখানে এপ্রিলের শেষের দিকে পিএসজির অনুশীলনে নেইমারের ফেরার আশা করছেন কোচ উনাই এমেরি। তবে মৌসুমের শেষে নিজের ভবিষ্যত নিয়ে এখনো ক্লাবের সাথে ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের কোনো আলোচনা হয়নি বলেও স্বীকার করেছেন তিনি।

সেইন্ট-এতিয়েনেতে শুক্রবার ফ্রেঞ্চ লীগ ওয়ানের এ্যাওয়ে ম্যাচকে সামনে রেখে এমেরি বলেছেন, আগামী কয়েক সপ্তাহের মধ্যেই নেইমার অনুশীলন শুরু করতে পারবেন বলে ধারণা করা হচ্ছে। গত ২৫ ফেব্রুয়ারি লীগের ম্যাচ খেলতে গিয়ে নেইমার পায়ে আঘাত পান। পরবর্তীতে ব্রাজিলে তার পায়ে অস্ত্রোপচার করা হয়।

ম্যাচ পূর্ববর্তী এক সংবাদ সম্মেলনে এমেরি বলেছেন, নেইমারের সাথে আমার এ বিষয়ে কথা হয়েছে। দুই থেকে তিন সপ্তাহের মধ্যে সে আমাদের এখানে ফিরবে ও অনুশীলন শুরু করার আশা করছে।

এদিকে টানা দ্বিতীয়বারের মতো চ্যাম্পিয়নস লীগের শেষ ১৬ থেকে পিএসজির বিদায়ের পরে এমেরির ভবিষ্যত নিয়ে শঙ্কা দেখা দিয়েছে। বেশ কয়েকটি সূত্র মতে জানা গেছে, ইতোমধ্যেই এমেরির উত্তরসূরি হিসেবে থমাস টাচেল, মরিসিও পোচেত্তিনো, মাসিমিলিয়ানো আলেগ্রির নাম শোনা যাচ্ছে। চলতি মৌসুমের পরেই এমেরির সাথে পিএসজির চুক্তি শেষ হয়ে যাচ্ছে। যদিও এখনই চুক্তি নবায়ন বা পিএসজিতে নিজের ভবিষ্যত নিয়ে কিছু বলতে রাজি হননি এমেরি।

এমেরি বলেছেন, ‘যখন থেকে আমি কোচিং শুরু করি আমার কাছে দলের চাওয়াটা বরাবরই একইরকম ছিলো। এই ক্লাবের একটাই লক্ষ্য- জয়। আমি এখানে দারুণ খুশী। আমি বিশ্বাস করি এখানে সবকিছুই ইতিবাচক। দলও দিনে দিনে উন্নতি করছে। প্রতিটি অনুশীলন সেশন ও প্রতিটি ম্যাচই আমাকে উজ্জীবিত করে। আমি এখনো দলটিকে আরো সামনে এগিয়ে নিতে যেতে চাই। আগামী মৌসুম নিয়ে আমি ক্লাবের সাথে কোন কথা বলিনি। এখন এই আলোচনার সময় না। চ্যাম্পিয়নস লীগ থেকে বিদায় নেবার পর থেকে আমরা কাজ করছি। আগামী কয়েক সপ্তাহের মধ্যে বিষয়টি নিয়ে হয়তবা কথা বলবো। চেয়ারম্যান নাসির আল-খেলাফির সাথে আমার সুসম্পর্ক রয়েছে। পিএসজির জন্য যা ভালো হয় আমরা তাই করবো।’

অপরদিকে নেইমারের অনুপস্থিতিতে কাইলিয়ান এমবাপ্পে নিজের ফর্ম ফিরে পেয়েছেন। শনিবার মোনাকোর বিপক্ষে কোপা ডি লা লিগার ফাইনালে পিএসজির তিনটি গোলেই তার অবদান ছিলো। ১৯ বছর বয়সী এই ফ্রেঞ্চ তারকাকে নিয়ে এমেরি বলেছেন, ধারাবাহিকতার অভাব থাকলেও সে সঠিক পথেই আছে।

শুক্রবার সেইন্ট-এতিয়েনের বিপক্ষে ম্যাচের পরে আগামী ১৫ এপ্রিল ঘরের মাঠ প্রাক ডি প্রিন্সেসে আবারো লীগ ম্যাচে মোনাকোর মুখোমুখি হবে পিএসজি।

রেকর্ড ম্যান নেইমার পিএসজি ছাড়ছেন যে ৫টি কারণে!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: