Home » বিজ্ঞান ও প্রযুক্তি » এলিয়েনদের ইউফো দেখেছি চাঁদে; অলড্রিন

এলিয়েনদের ইউফো দেখেছি চাঁদে; অলড্রিন

এলিয়েনদের নিয়ে বিজ্ঞানীদের কৌতুহল অনেক আগে থেকেই। কিন্তু এখনো পর্যন্ত তারা এর কোনো সুনির্দিষ্ট প্রমাণ আনতে পারেনি। এদিকে আগামী বছরই মানুষের চাঁদে পা রাখার পঞ্চাশ বছর পূর্তি। কিন্তু এখনো সমাধান করা যায়নি একটি রহস্যের। আর তাও আবার দ্বিতীয় মানুষ এডুইন বাজ অলড্রিনের চাঁদে অবতরনের রহস্য।

চাঁদে অবতরনের পর পৃথিবীতে ফিরে এডুইন বাজ অলড্রিন দাবি করেছিলেন- অ্যাপোলো ১১ যানে করে চাঁদের দিকে যাওয়ার সময়ে তিনি ও তাঁর তিন সঙ্গী একটি রহস্য উড়ন্ত বস্তুকে দেখেছিলেন, যা এলিয়েন বা ভিনগ্রহীদের মহাকাশযান বলেই ধারণা করেন তারা।

আন্তর্জাতিক সংবাদমাধ্যমে প্রকাশিত এক প্রতিবেদন থেকে জানা যায়, মার্কিন প্রদেশের ওহায়োতে অবস্থিত ‘দ্য ইনস্টিটিউট অফ বায়ো অ্যাকোয়াস্টিক বায়োলজি’ অলড্রিন ও তার সঙ্গীদের ‘ভয়েস প্যাটার্ন’ পরীক্ষা করে দেখেছেন, তারা মোটেই মিথ্যে বলছেন না। যা বলছেন, সেটা তারা বিশ্বাস করেই বলছেন! নিশ্চিত ভাবেই এই ঘটনা ‘ইউফো তত্ত্ব’তে বিশ্বাসীর দাবিকে আরও জোরালো করে তুলবে।

উল্লেখ্য যে, ২০০৫ সালে ‘ফার্স্ট অন দ্য মুন: দ্য আনটোল্ড স্টোরি’ নামের একটি ডকুমেন্ট্রিতে অলড্রিন জানিয়েছিলেন তিনি ও তার সঙ্গীরা চাঁদে যাওয়ার পথে একটি ইউফো দেখেছিলেন। এ ঘটনার প্রত্যক্ষ দর্শী অলড্রিনের বক্তব্যকে সম্পাদনা করে ডকুমেন্ট্রিতে ব্যবহার করা হয়েছিল। প্রথমে তিনি ভেবেছিলেন ঘটনাটা সকলের কাছে অবিশ্বাস্য মনে হয়েছে। কিন্তু গত বছর তিনি জানান, ভিন গ্রহীদের উপর বিশ্বাস রয়েছে তার।

অবশেষে অলড্রিন-সহ বাকিদের বক্তব্যকে পরীক্ষা করে দেখা গিয়েছে, তাঁরা যা দাবি করেছেন, তা ‘সত্যি’ ভেবেই বলেছেন। যদিও অলড্রিন জানিয়েছেন, যুক্তি দিয়ে তিনি তার দাবিকে ব্যাখ্যা করতে পারবেন না। কিন্তু তিনি যা বলছেন, তা মিথ্যা নয়, তিনি সত্যিই মহাকাশে অজানা উড়ন্ত বস্তুকে ভেসে বেড়াতে দেখেছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: