Home » খেলাধুলা » ক্রিকেট » কোহলির পর ভারতের অধিনায়ক হিসাবে কাকে দেখতে চান শেবাগ?

কোহলির পর ভারতের অধিনায়ক হিসাবে কাকে দেখতে চান শেবাগ?

বর্তমানে ভারতের অধিনায়ক হিসেবে দারুণ ফর্মে আছেন বিরাট কোহলি অল্প সময়েই অধিনায়ক কোহলির মুকুটে জুড়েছে একাধিক নতুন পালক তাই এখনই কোহলির কোনো পরিবর্তন ভাবছে না ক্রিকেট ইন্ডিয়া তবে যখন সময় আসবে, তখন কে হবেন ভারতের অধিনায়ক?

এদিকে অবশ্য এগিয়ে রয়েছেন রোহিত শর্মা। কোহলির অনুপস্থিতি ওয়ান ডে ফরমেটে অধিনায়ক হিসেবে দারুণ সফল এই ডানহাতি ব্যাটার। আর টেস্টে নেতা হিসেবে দৌড়ে এগিয়ে অজিঙ্ক রাহানে। 

তবে ব্যাপারে ভারতের প্রাক্তন ক্রিকেটার বীরেন্দ্র শেবাগের মতেব্যাটসম্যান নয়, কোনো বোলারই হোক বিরাটের পরবর্তি অধিনায়ক। আইপিএল শুরুর আগে কিংস ইলেভেন পঞ্জাবের এক সাংবাদিক সম্মেলনে নিজের এই পছন্দের কথা জানিয়েছেন তিনি

এসময় শেবাগ বলেন, ‘বোলিং অধিনায়করা বরাবরই আমার ফেভারিট। কপিল দেব, ওয়াসিম আক্রাম, ইমরান খানদের দেখে বড় হয়েছি। ভারতীয় ক্রিকেটে যদিও ব্যাটসম্যানদেরই অধিনায়কের রোলে বেশি দেখতে পাওয়া যায়। তবে কোহলির পরবর্তী অধিনায়ক হিসেবে একজন বোলারকেই দেশের নেতা হিসেবে দেখতে চাই।

আইপিএলে এবার পঞ্জাব ফ্যাঞ্চাইজিতেও বোলারকেই অধিনায়কের দায়িত্বে দেখা যাবে। একাদশ মৌসুমে জন্য ভারতীয় অফ স্পিনার রবিচন্দ্রন অশ্বিনকে নেতার ভূমিকায় বেছে নিয়েছে পঞ্জাব ফ্যাঞ্চাইজি। নতুন নেতাকে নিয়ে আশাবাদী শেবাগও। 

অপরদিকে প্রাক্তন এই মারকুটে ব্যাটসম্যান বলেন, ‘অশ্বিনের সঙ্গে খেলার অভিজ্ঞতা থেকেই জানি, ওর মাইন্ড সেটটা দারুণ। তাই দলের ক্যাপ্টেন অশ্বিন সবচেয়ে বেশি উপযুক্ত।’ 

প্রীতি জিনতার পঞ্জাব এপ্রিল ঘরের মাঠে দিল্লির বিরুদ্ধে ম্যাচ দিয়ে আইপিএল অভিযান শুরু করবে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: