Home » খেলাধুলা » ক্রিকেট » ক্যাচ মিছ করার ফলটা কেমন হয় তা বুঝলেন রাহানে
ক্যাচ মিছ করার ফলটা কেমন হয় তা বুঝলেন রাহানে
ক্যাচ মিছ করার ফলটা কেমন হয় তা বুঝলেন রাহানে

ক্যাচ মিছ করার ফলটা কেমন হয় তা বুঝলেন রাহানে

ক্রিকেটের ভাষায় ‘ক্যাচ মিস তো ম্যাচ মিস’। বহুল পরিচিত এই প্রবাদের প্রমাণ স্বচোক্ষে মিলিয়ে নিলেন হায়দরাবাদ অধিনায়ক কেন উইলিয়ামসন। আর গত কালকের একমাত্র ম্যাচে সেই  ক্যাচ ফেলে খলনায়ক হয়ে গেলেন রাজস্থানের অজিঙ্কা রাহানে।

আইপিএলের চতুর্থ ম্যাচে দুই প্রতিপক্ষের দুই নতুন অধিনায়কের কাছে দলকে প্রথম ম্যাচে জয় এনে দেওয়ার বাড়তি একটা চাপ ছিল। একদিকে ওয়ার্নারকে হারিয়ে সানরাইজার্সের নতুন অধিনায়ক হন উইলিয়ামসন আর অন্য দিকে স্মিথের পরিবর্তে দায়িত্বে  দু’বছর পর প্রত্যাবর্তন করা দলকে পরিচালনা করছিলেন অজিঙ্কা রাহান।

হাড্ডাহাড্ডি লডাইতে শেষটায় জিতলেন উইলিয়ামসন।টান টান উত্তেজনার মাচে সানরাইজার্সকে জেতার ঘটিতে জলে পূর্ণ করে দেন অজিঙ্কা নিজেই।

যদিও টার্গেটটা একদমই সহজ ছিল। শুরুতেই মারকুটে ধাওয়ানকে ডাগআউটে ফেরেনোর সুযোগ আসে রাজস্থানের। ধবল কুলকার্নির প্রথম ওভারের শেষ বলে স্লিপে খুব সহজ একটি  ক্যাচ দিয়ে বসেন সানরাইজার্সের মারকুটে ওপেনার শিখর ধাওয়ান। তখন তার রানের খাতায় অঙ্গটা ০।

সাহা কে ফেরাতে পারলেও ব্যর্থ হন ধাওয়ানকে আটকাতে। রান তাড়া করতে নেমে ১৩টি চার ও একটি ছয় মেরে ৫৭ বলে৭৭ রানের ঝকঝকে ইনিংস খেলে ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়েন ধাওয়ান। ক্যাচ ফেলে হায়দরাবাদের ইনিংসে প্রথম ওভারের ম্যাচ হাতছাড়া করেন রাহানে।

বরাবরই রাহানের পছন্দের পজিশন স্লিপে।ক্রিকেটে স্লিপ পজিশনে রাহানে ধারাবাহিক ভাবে সফল।যার ফলে ফিল্ডিংয়ে কোহলির প্রথম পছন্দ তাকে। কিন্তু এবার আর সেই সফলতাকে ধরে রাখতে পারলেন না রাহানে। নিজেদের প্রথম ম্যাচে নিজের ফেভারিট পজিশনে দাঁড়িয়ে ক্যাচ মিছ করে সমালচনা থেকাতে পারলেন না নতুন রাজস্থানের অধিনায়ক।

অন্যদিকে অপর অধিনায়ক কেন উইলিয়ামসন প্রথম ম্যাচে দুরন্ত ফিল্ডিং করে বিপক্ষকে ১২৫ রানের গণ্ডিতে বেধে রাখেন। রান তাড়া করতে নেমে ব্যাট হাতে অপরাজিত ৩৬ রানের ইনিংস খেলার পাশাপাশি এদিন রয়্যালসদের ব্যটিংয়ের প্রথম ওভারের শেষ বলে দুরন্ত রান আউটে ডার্সি শর্টকে ডাগআউটে ফেরান উইলিয়ামসন। এরপর স্ট্যানলাকের বলে দুরন্ত ক্যাচে মারকাটারি ব্যাটসম্যান বেন স্টোকসে পাঁচ রানে আউট করে ডাগআউটের রাস্তা দেখান।

একই ম্যাচে ক্যাচ ফেলে তাই খলনায়ক রাহানে, উল্টো পথে হেঁটে নায়ক উইলিয়ামসন। দিনের শেষে তাই ক্যাচলাইন একটাই, ক্যাচ ফসকালে ম্যাচ ফসকাতেই হবে। আইপিএলে নো সেকেন্ড চান্স!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: