ঢাকাকে হারিয়ে আবার শীর্ষে তামিমের কুমিল্লা

N2.jpg

লক্ষ্য ১৬৮ রান। খুব বড় কোনো টার্গেট না হলেও তা যথেষ্টই চ্যালেঞ্জিং ছিল। কুমিল্লা ভিক্টোরিয়ানসের দেওয়া এই চ্যালেঞ্জে জিততে পারেনি ঢাকা ডায়নামাইটস। ১৫৫  রানে ইনিংস গুটিয়ে নেয় সাকিব আল হাসানের দলটি। তাই তামিম ইকবালের কুমিল্লা জিতেছে ১২ রানে।

এই জয়ের সুবাদে কুমিল্লা ভিক্টোরিয়ানস পয়েন্ট তালিকায় আবার শীর্ষে উঠে যায়। নয় ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে এখন তারা সবার ওপরে। এক ম্যাচ বেশি খেলে ১৩ পয়েন্ট নিয়ে খুলনা টাইটানস দ্বিতীয় এবং ১১ পয়েন্ট নিয়ে ঢাকা থেকে গেল তৃতীয় স্থানেই।

আজ বুধবার চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ঢাকা শুরুতেই হারিয়ে বসে ওপেনার এভিন লুইসের উইকেট।  এরপর জো ডেনি (৪৯) ও পোলার্ড (২৭) ছাড়া অন্য ব্যাটসম্যানরা খুব একটা দৃঢ়তা দেখাতে পারেননি।

তবে শেষ দিকে ম্যাচটা বেশ জমে উঠেছিল। শেষ দুই ওভারে জয়ের জন্য ঢাকার প্রয়োজন ছিল ৩৪ রান। ১৯তম ওভারের প্রথম তিন বলে তিনটি চার মেরে জহুরুল ইসলাম দলকে আশার আলো দেখিয়েছিলেন। কিন্তু শেষ পর্যন্ত তাঁরা পারেননি দলকে জয়ের লক্ষ্যে পৌঁছে দিতে। তাই হেরেই মাঠ ছাড়তে হয়েছে তাঁদের।

কুমিল্লার হয়ে ব্রাভো ৩১ রানে ও সাইফুদ্দিন ১৮ রানে দুটি উইকেট পান। আর শোয়েব মালিক নেন একটি উইকেট।

এর আগে কুমিল্লা প্রথমে ব্যাট করতে নেমে ৬০ রানের মাথায় ওপেনার তামিমের উইকেট হারায় কুমিল্লা। কুমিল্লা অধিনায়ক ২৩ বলে ৩৭ রান করে আউট হন। আরেক ওপেনার লিটন দাস ৩৪ এবং ওয়ানডাউনে নাম ইমরুল কায়েস করেন ২৬ রান। ক্যারিবীয় ব্যাটসম্যান মারলন স্যামুয়েলস ২৬ বলে ৩৯ রানের একটি ইনিংস খেলেন।

ঢাকার বোলার কেভিন কুপার ৪২ রানে তিনটি এবং সাকিব আল হাসান ২৩ রানে দুই উইকেট নেন।

Share this post

PinIt
submit to reddit

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top
%d bloggers like this: